শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

পুলিশের অভিযানে অবৈধ ব্যাটারী চালিত ৫১ টি অটোরিকশা জব্দ

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ নগরীতে দাপিয়ে বেড়ানো অবৈধ ব্যাটারিচালিত রিকশা বন্ধে কঠোর অবস্থান নিয়েছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ। অবৈধ ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশনা পেয়েই কোমর বেঁধে মাঠে নেমেছে নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশ।

 

ইতিমধ্যে জেলা পুলিশের কঠোর নির্দেশনা পেয়ে সাঁড়াশি অভিযানে ব্যাটারিচালিত ৫১ টি অটোরিকশা জব্দ করেছে ট্রাফিক পুলিশ।
সোমবার (৯ ডিসেম্বর) সকালে থেকে থেকেই নগরীর গুরুত্বপূর্ণ স্থান গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে ব্যাটারিচালিত রিকশাবিরোধী অভিযান শুরু করেছে জেলা ট্রাফিক বিভাগ।


এ সময় জেলা ট্রাফিক পুলিশের টিআই জিয়াউল করিম, টিআই শরীফুল ইসলাম, টিআই সাখাওয়াত হোসেন, টিআই তোফায়েল, টিআই কামরুল ইসলামের নেতৃত্বে শহরের মেট্রোহল, বঙ্গবন্ধু সড়কের প্রেসক্লাব, নারায়ণগঞ্জ ক্লাব, নিতাইগঞ্জ ও দুই নং রেলগেট এলাকায় এ অভিযান পরিচালনা করেন। 


জানা যায়, শহরে সাধারণ বৈধ রিকশার তুলনায় ব্যাটারি চালিত অবৈধ অটোরিকশা সংখ্যা অন্তত দশগুণ বেশি। শুধু তাই নয়, হাইকোর্টের নির্দেশ অমান্যের পাশাপাশি অবৈধভাবে বিদ্যুৎ খরচ করে চলেছে ব্যাটারিচালিত এসব রিকশা। কয়েক বছর ধরে একটি সিন্ডিকেটের মাধ্যমে দাপিয়ে বেড়ালেও এবার শেষ রক্ষা হচ্ছে না।


এ বিষয়ে জানতে চাইলে শহরের চাষাড়া ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (প্রশাসন)  তসলিম মোল্যা বলেন, নগরীকে যানজটমুক্ত রাখতে গুরুত্বপূর্ণ স্থান গুলোতে মোড়ে মোড়ে ১০ জন ও ৫ জন করে মোট ৫০ জন পুলিশ  ব্যাটারিচালিত অবৈধ অটোরিকশার বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে । 


যানজটমুক্ত রাখতে জেলা পুলিশ আমাদেরকে নির্দেশ দিয়েছেন। তার প্রেক্ষিতে আমরা অভিযান চালিয়ে ৫১ টি  অবৈধ  অটোরিকশার  জব্দ করেছি, আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।


এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের সহকারী পুলিশ সুপার সালেহউদ্দিন আহমেদ বলেন, মূলত সড়কে শৃঙ্খলা আনতে আমাদের নারায়ণগঞ্জ জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলামের বিশেষ নির্দেশে এই অভিযান পরিচালনা করা হয়েছে। এবং আমরা সড়কে শৃঙ্খলা ঠিক রাখতে সব সময় এই অভিযান অব্যাহত থাকবে। 
 

এই বিভাগের আরো খবর