শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

নুসরাতের হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নুসরাত জাহান রাফি হত্যার আসামীদের দৃষ্টান্তমূলকক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি নারায়ণগঞ্জ জেলা কমিটির সদস্যরা। 


মঙ্গোলবার (১৫ এপ্রিল) সকাল ১১ টায় ওয়ার্কার্স পার্টি নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, নাগরিক কমিটি নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক আব্দুর রহমান, নাগরিক কমিটি নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক এবি সিদ্দিক, নারায়ণগঞ্জ সাংষ্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল ও ইমামুল চৌধুরী প্রমুখ। 


এ সময় বক্তারা নুসরাত রাফি হত্যার বিষয়টি সরকারের দলীয় নেতাদের মদতেই সংঘটিত হয়েছে বলে উল্লেখ করে। এবং এই হত্যাকান্ডেক সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে, নুসরাতের মতো আরো অনেক মেয়কে অকালে প্রাণ হারাতে হবে বলে মনে করেন মানববন্ধনে উপস্থিত নেতারা। 


নারায়ণগঞ্জ নাগরিক কমিটির মহানগরের সাধারণ সম্পাদক এবি সিদ্দিক বলেন, এই হত্যাকান্ডটি প্রকৃত এবং সশস্ত্র কায়দায় হয়েছে। এবং এর একমাত্র শাস্তি মৃত্যুদন্ড। এগুলো কেন হয়? যখন একটি দেশে বিচার ব্যবস্থা তাঁর নিজস্ব গতিতে চলতে না পারে। আইন তাঁর শ্বাসন প্রতিষ্ঠা না করতে পারে। ঠিক তখনই ঘটে। 


তাই অপরাধীরা অপরাধ করার সময় একটুও ভাবে না যে, পরবর্তীতে কী হবে। তাঁরা তাঁদের লালসা মেটানোর জন্য একের পর এক অসৎ কাজ পরিচালনা করে যাচ্ছে। তাই বলতে চাই প্রশাসনের উদ্দ্যেশে আপরারা এই হত্যাকান্ডের সর্বোচ্চ শাস্তি সংঘটিত করুন। তবেই এই ধরনের কাজ থেকে আমরা রেহাই পাবো। 


নারায়ণগঞ্জ সাংষ্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল বলেন, আপনার শুনেছেন আমাদের এক বোনকে সেই কুখ্যাত সিরাজদ্দৌলা কিভাবে হত্যা করেছে। আর তাই ইতিমধ্যেই সারাদেশ জুড়ে আন্দোলনের ঝড় কান্নার ঝড় উঠেছে! আমরা এর আগেও তনুসহ অনেক বোনের কথা শুনেছি যাদের পরিনতিও ঠিক আমাদের এই বোনের মতোই হয়েছিল।


কিন্তু যারা এই ধরণের খারাপ কাজের সাথে জড়িত তাদের কি হয়েছে? কিছুই হয় নি। আমারা প্রতিবাদ করেছি কিন্তু প্রতিরোধ করতে পারিনি। আমরা দেখলাম যে এমন একটি ঘটনার পর আমাদের সরকারের পক্ষ্য থেকে এই ভুক্তভূগী পরিবারের একটি সদস্যকে চাকুরি দিয়ে তাদের শান্তনা দেয়া হচ্ছে। 
আসলে এই ভাবে কতো জনকে সান্তনা দেয়া হবে। বিচারহিনতার এই দৃষ্টান্ত আর কতোদিন দেখবো। আমরা চাই এই হত্যার বিচারের মাধ্যমে আমাদের দেশে সুষ্ঠ বিচার প্রতিষ্ঠিত হবে।  
 

এই বিভাগের আরো খবর