শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

নাসিক ৮নং ওয়ার্ড আ’লীগের কমিটি নিয়ে গুঞ্জন, তৃনমূল চায় সম্মেলন 

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : নাসিক ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি গঠন নিয়ে চলছে নানা গুঞ্জন। সভাপতি, সাধারন সম্পাদক কে হচ্ছেন এনিয়ে চলচ্ছে নানা কথা। কেউ বলচ্ছে সম্মেলনে মাধ্যমে কমিটি হতে হবে, কেউ বলছে শহরের নেতাদের পছন্দের ব্যক্তিকেই সভাপতি ও সাধারন সম্পাদক করা হবে।

 তবে ওয়ার্ড আওয়ামীলীগের নেতারা বলছে কারো চাপিয়ে দেওয়া কমিটি তারা মানবেনা। সম্মেলনের মাধ্যমেই কমিটি করতে হবে। অন্যথায় যারা কমিটি  দিবে তাদের প্রতিহত করা হবে  ঘোষনা দিয়েছে নেতারা। 

এদিকে গুঞ্জন রটেছে চৌধুরীবাড়ি বাজার কমিটির সভাপতি মহাসিন ভূঁইয়া নাকি সভাপতি হয়ে গেছেন! মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক তাকে পছন্দ করেছেন। এবং ১ মাসের মধ্যেই নাকি কমিটি হবে? এনিয়ে নেতাকর্মীরা বিভ্রান্তিতে পরেছে।  

জানা গেছে, ৩টি ইউনিয়ন নিয়ে সিদ্ধিরগঞ্জ থানা। এ থানার একটি ইউনিয়ন হচ্ছে গোদনাইল ইউনিয়ন। এ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এম এ বারি ও সাধারন সম্পাদক শাহ আলম। দীর্ঘ ২৩ বছর ধরে এ কমিটি’র চলছে। 

২০০৪ সালে সিদ্ধিরগঞ্জ পৌরসভা গঠিত হলে ইউনিয়ন কমিটিই বহাল থাকে। পরে ২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গঠন হলেও আওয়ামীলীগের এ কমিটিই থাকে। দীর্ঘদিন এ কমিটি থাকায় নতুন করে কমিটি গঠনের একটি কথা শুনা যাচ্ছে! 

এর মধ্যে ওয়ার্ডের বিভিন্ন মহল্লায় প্রচার হচ্ছে মহাসিন ভূঁইয়া নাকি সভাপতি হচ্ছে? তবে ওয়ার্ড আওয়ামীলীগের নেতারা বলছেন, যেই নেতা হক, সম্মেলনের মাধ্যেমেই হতে হবে। কারো পছন্দের ব্যক্তিকে চাপিয়ে দেওয়া হবে,তা মেনে নেওয়া হবেনা। প্রয়োজন হলে আন্দোলন হবে। ওয়ার্ডে ওই নেতাকে অব্যাঞ্চিত ঘোষনা করা হবে। 

৮নং ওয়ার্ড আওয়ামীলীগের এক নেতা নাম প্রকাশ না করা স্বর্থে বলেন, আওয়ামী লীগের কমিটি নিয়ে কিছু বলতে পারবোনা? তবে একটি শক্তিশালি কমিটি গঠন করতে হলে সম্মেলনের বিকল্প নাই। তবে সম্মেলনের মাধ্যেমেই করা হক এ দাবি করছি। 

মহাসিন ভূঁইয়া বলেন, আমি সভাপতি হচ্ছি এটা কে বলেছে? কমিটিকি গঠন করা হচ্ছে? আমি যানিনা। তবে আপনি জেনে থাকলে বলবেন। তবে প্রার্থী হতে দোষকি? কমিটি দেওয়ার দ্ধায়িত্ব হচ্ছে মহানগর আওয়ামীলীগের তারা কি ভাবে কমিটি করবে এটা তাদের ব্যপার। 

সম্মেলনের মাধ্যেমে হলে ভালো হয়। স্থানীয় কাউন্সিলর ও আওয়ামীলীগ নেতা রুহুল আমিন মোল্লা বলেন, একটি শক্তিশালি কমিটি করতে হলে অবশ্যই সম্মেলনের মাধ্যমে কমিটি করা নিয়ম। এ কমিটি সকলে কাছেই গ্রহণ যোগ্যতা পাবে। কারো চাপিয়ে দেওয়া বা কারো পছন্দের ব্যাক্তিকে করা হলে এটা সঠিক সিদ্ধান্ত না। 

আশা করবো নেশাকর্মীদের মতামতের মাধ্যমেকে অগ্রাধিকার দিয়ে কমিটি করা হবে। ইউনয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহ আলম বলেছেন,কমিটির গঠন করা হচ্ছে আমি শুনতে পাইনি। তবে কারো পছন্দের ব্যাক্তিকে নেতা নেমে নিতে পস্তুত না আমরা। 

চাপিয়ে দেওয়া কমিটি হবেনা। সম্মেলনের মাধ্যমে কমিটি করতে হবে এটা উচিত। তবে এমপি শামীম ওসমান সকল নেতাকর্মীদের চিনে। তিনি কমিটি দিলে কার কিছু থাকবেনা। 

গোদনাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এম এ বারি বলেন,কমিটি গঠন করতে হলে সম্মেলনের মাধ্যেমেই করতে হবে। এটাই গঠন তন্তের নিয়ম। তাছাড়া র্দীঘদিন কমিটি না হওয়ার নতুন নেতৃত্বে উঠে আসছেনা। তবে সম্মেলনের মাধ্যেমে। কারো চাপিয়ে দেওয়া কমিটি ওয়ার্ড নেতারা মানবেনা। 
 

এই বিভাগের আরো খবর