শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

নাশকতার পরিকল্পনায় লঞ্চ ভাড়া, জামায়াত নেতাসহ আটক ১০ (ভিডিও)

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : লঞ্চ ভাড়া করে নাশকতা করার পরিকল্পনার অভিযোগে জামায়াত নেতাসহ ১০ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় লঞ্চ দু’টিও জব্দ করা হয়। এ ছাড়ও তাদের কাছ থেকে লিফলেট ও গেঞ্জি সহ জামায়াত শিবিরের বেশ কিছু আলামত জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন-সিদ্ধিরগঞ্জ থানা জামায়াতের আমীর মো: কাউসার, পাঠানটুলী এলাকার জামায়াত নেতা এনায়েত উল্লাহ আব্বাসী জৈনপুরী ও তার বড় ভাই এমদাদসহ আরো ৭জন জামায়াত-শিবির কর্মী। শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে নবীগঞ্জ গুদারাঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়। 
জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মো: এনামুল হক জানান, শুক্রবার দুপুরে নবীগঞ্জ ফেরীঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে জামায়াত-শিবিরের ৩০ থেকে ৪০ জন কর্মী লঞ্চে বসে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে এমন তথ্যের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়।

 ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে জামাত-শিবিরের বেশ কিছু কর্মী পালিয়ে যায়। এ সময় লঞ্চে অবস্থানরত ১০ জনকে আটক করা হয়। পরে সেখানে তাদেরকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে জামায়াত-শিবিরের সাংগঠনিক কাজে ব্যবহৃত বেশ কিছু আলামত উদ্ধার হয়।

তিনি আরো জানান, জামাত-শিবিরের নেতা-কর্মীরা লঞ্চ দুটি ভাড়া করে শহরের বাইরে দূরে কোথাও গিয়ে একত্রিত হয়ে নাশকতা করার পরিকল্পনা করছিল বলে আটককৃতরা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। 

ডিবি পুলিশ পালিয়ে যাওয়া জামাত-শিবির কর্মীদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে। এ ব্যাপারে আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি। 
 

এই বিভাগের আরো খবর