শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

নারায়ণগঞ্জের এর জন্য সম্মান বয়ে আনলেন ইব্রাহিম 

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : মালয়শিয়ার কুয়ালালামপুর এ অনুষ্ঠিত “গ্লোবাল গোলস সামিট ২০২০” এ এবার বাংলাদেশ এর প্রতিনিধি ইব্রাহিম এর জয়জয়কার, অসম্ভবকে সম্ভব করতে এ তরুন উদ্যোক্তা বেশ কয়েক বছর ধরেই আন্তর্জাতিক বিভিন্ন সামাজিক সংস্থায় বাংলাদেশের হয়ে তার কাজের স্বাক্ষর রাখছিলেন, তবে এবারের অর্জনটা একেবারেই ভিন্ন।

 

২০১৯ এ বাংলাদেশের হয়ে “ফিউচার লিডার কংগ্রেস” এ প্রতিনিধিত্ব করার পর তখন তাকে হাতছানি দিচ্ছিল “গ্লোবাল গোলস সামিট ২০২০”। এবারের আয়োজক দেশ ছিল মালয়শিয়া। স্বপ্নের এ কনফারেন্স এ যোগ দেওয়ার জন্য প্রস্তুতি অনেক আগে থেকেই নিচ্ছিলেন তিনি।


তবে ডাক পেতে হলে কনফারেন্স এর প্রতিপাদ্য বিষয়ে তার পরিকল্পনা তাদের কাছে গ্রহনযোগ্য হলে তবেই নির্বাচিত হওয়া যায়। তবে এক্ষেত্রেও মেধার স্বাক্ষর রেখেছেন তিনি, গত ডিসেম্বর ই জানতে পারেন তিনি 'গ্লোবাল একশন এম্বাসাডর' হিসাবে নির্বাচিত হয়েছেন জাতিসংঘ এর একটি সহযোগী সংস্থা " UN Habitat" " দ্বারা। 


এবারের বিষয় ছিলঃ SDG challange 2030, 10 years to be global hero.  বাকিছিল সম্মাননা এবং আনুষ্ঠানিকতা, সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ২৪ ও ২৫ জানুয়ারি, আয়োজক দেশ মালয়শিয়ার কুয়ালালামপুর এ সানওয়ে পুত্রা হোটেল এর বলরুম এ, বিশ্বের ১০০ জন তরুন সম্ভাবনাময় শোনালেন পৃথিবীকে কিভাবে জাতিসংঘের ১৭ টি লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করতে হবে ২০৩০ এর মধ্যে। 


সবশেষে আমন্ত্রিত অতিথি মালয়শিয়ার ইসলামিক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা বাতানিয়া তাকে উত্তরীয় পরিয়ে দেন এবং ২০৩০ সাল পর্যন্ত বাংলাদেশের "গ্লোবাল একশন এম্বাসাডর" হিসাবে আনুষ্ঠানিক ঘোষনা দেন। সম্প্রতি মুঃ ইব্রাহিম আদহাম খান এর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডিতে তাকে এম্বাসাডর করার ছবি ও ভিডিও টি প্রকাশ হয়ে পড়লে বিষয়টি সকলের নজরে আসে।


 
মুহাম্মদ ইব্রাহিম আদহাম খান বলেন, সমস্ত প্রশংসা মহান আল্লাহর এবং তার এই সম্মান প্রাাপ্তি পেছনে একমাত্র কারন তার পিতা ও মাতার দোয়া। তিনি নারায়ণগঞ্জবাসী এবং সমগ্র দেশবাসীর প্রতি দোয়া কামনা করেন।
 

এই বিভাগের আরো খবর