শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

নারায়ণগঞ্জে পুলিশী তৎপরতায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি 

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জের আলোচিত পুলিশ সুপার হারুন অর রশিদের বদলির এক মাস পার হয়েছে। গত ২ নভেম্বর তাকে নারায়ণগঞ্জ থেকে পুলিশ হেডকোর্য়াটারে পুলিশ সুপার টিআর পদে বদলি করা হয়েছে। তার বদলির গত এক মাসে জেলার আইন-শৃংখলা পরিস্থিতির উন্নতি হয়েছে। পুলিশী তৎপরতায় এ অবস্থার আরও উন্নতি হবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম।

 

পুলিশ সুপার কার্যালয় সুত্রে জানা যায়, গত অক্টোবর থেকে নভেম্বরে আইন-শৃংখলা পরিস্থতি উন্নতি হয়েছে। গত মাসের তুলনায় নভেম্বর মাসে জেলার বিভিন্ন এলাকায় ডাকাতি, ছিনতাই, খুন, অপহরণসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকা- কমে এসেছে। এছাড়াও অস্ত্র ও মাদক উদ্ধার হয়েছে গত মাসের চেয়ে নভেম্বর মাসে বেশি। 

 

সুত্রটি আরও জানায়, অক্টোবর মাসে যেখানে ১০টি খুন, ৫৩টি নারী নির্যাতন, ২টি অপহরণ সংঘটিত হয়েছিল সেখানে নভেম্বর মাসে ৫টি খুন ও ৩৪টি নারী নির্যাতনের ঘটনা ঘটলেও একটিও অপহরণের ঘটনা ঘটেনি। এছাড়াও অক্টোবরে ৩টি অস্ত্র উদ্ধার হলেও নভেম্বর মাসে উদ্ধার করা হয়েছে ৬টি অস্ত্র। এভাবে মাদক দ্রব্য উদ্ধার ও আসামি গ্রেফতারেও অক্টোবরের তুলনায় নভেম্বর মাসে সাফল্য রয়েছে। এতে করে জেলাবাসীর মনে স্বস্তি ফিরে এসেছে।

 

এ বিষয়ে ভারপ্রাপ্ত এসপি মনিরুল ইসলাম জানান, আমরা আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে কাজ করে যাচ্ছি। জনগণের সঙ্গে সম্পর্ক তৈরি করে তাদের আইনী পরামর্শসহ নানাভাবে সচেতনতা করার চেষ্টা করছি। আমাদের পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য আন্তরিকতার সাথে কাজ করায় আগের চেয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন হয়েছে। আইন শৃংখলা পরিস্থিতির আরও উন্নতিতে সকলের সহযোগিতা কামনা করছি।

এই বিভাগের আরো খবর