শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

নারায়ণগঞ্জে চালু হল ই-ট্রাফিকিং কার্যক্রম

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ই-ট্রাফিকিং কার্যক্রম চালু  করলো নারায়ণগঞ্জ জেলা পুলিশে।  রোববার  (১ সেপ্টেম্বর) দুপুরে  নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা রেঞ্জের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।


 সবাইকে নিজ নিজ জায়গা থেকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে ডিআইজি হাবিবুর রহমান বলেন, ই-ট্রাফিক পুলিশিং জেলা পুলিশের ট্রাফিক ব্যবস্থায় গতি আনবে। এই ইলেকট্রনিকস পদ্ধতিতে ঝামেলা ছাড়াই জরিমানার অর্থ পরিশোধ করতে পারবেন সংশ্লিষ্টরা। 


ডিআইজি হাবিবুর রহমান বলেন, নারায়ণগঞ্জে আমাদের বর্তমান পুলিশ সুপার (হারুন অর রশিদ) যোগদান করার পর, অনেক দিক থেকেই কিন্তু শৃঙ্খলা ফিরে এসেছে। এই নারায়ণগঞ্জে ট্রাফিক জ্যামে কিন্তু ১০ মিনিটের রাস্তা, যেতে আধ ঘন্টা লাগত! তিনি আসার পর ফুটপাত দখলসহ ভূমিদস্যুদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন এবং সেটি দলমত নির্বিশেষে। 


সাধারণ মানুষকে যাতে শান্তিতে রাখা যায়, স্বস্তিতে রাখা যায় এবং মাননীয় প্রধানমন্ত্রী যেটি চাচ্ছেন জাবাবদিহীতা মূলক শাসন ব্যবস্থা ও চাঁদাবাজ মুক্ত শাসন ব্যবস্থা এ সকল সমস্ত কিছুর জন্য কিন্তু আমাদের নারায়ণগঞ্জ জেলা পুলিশ কাজ করছে।


আজকে অনেক দিক থেকেই আমরা আমেরিকার চেয়েও ভালো অবস্থানে আছি। এছাড়া আপনারা জানেন ভারতের নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অর্মত্য সেন তিনিও বলেছেন যে, অনেক দিক থেকেই আশেরপাশের  দেশগুলোর চেয়ে বাংলাদেশের অবস্থান ভালো। এমনকি ভারতের চেয়েও ভালো আছে। 


পাকিস্তানের যেই প্রধানমন্ত্রী ইমরান খান; তিনি নির্বাচিত হওয়ার পর তাঁর দেশের লোকজন বুদ্ধিজীবী সাংবাদিক সকলে মিলে তাঁর কাছে দাবি করেছিলো আপনি আগামী দশ বছরের মধ্যে পাকিস্তানকে বাংলাদেশের মতো অবস্থানে নিয়ে যাবেন। এবং  সেই বাস্তবতা আমরা জানি।


অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের সভাতিত্বে উপস্থিত ছিলেন, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দিন, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়াম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক শওকত জামিল প্রমুখ।  
 

এই বিভাগের আরো খবর