শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

নারায়ণগঞ্জ নগরী পরিদর্শন করে গেলেন জাপানের নারুতো সিটি মেয়র

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): নারায়ণগঞ্জ নগরী পরিদর্শন করে গেলেন জাপানের নারুতো সিটির মেয়র মিচিহিকো ইজোমিসহ একটি প্রতিনিধি দল। বুধবার (২৯ জানুয়ারি) সকাল ১১ টায় নারুতো নগরীর প্রতিনিধি দলটি আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তন এবং সিটি কর্পোরেশন কর্তৃক বাস্তবায়নাধীন শেখ রাসেল নগর পার্ক ও বাবুরাইল খাল পরির্দশন করেন। 


পরবর্তীতে নগর ভবনে নারায়ণগঞ্জ সিটি কপোর্রেশনের মাননীয় মেয়র মহোদয়ের সাথে মত বিনিময় করেন। এ সময় জাপানের নারুতো সিটির মেয়র নারায়ণগঞ্জ এর অবকাঠামো উন্নয়নের ভুয়সী প্রশংসা করেন। 


এ সময় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এর সাথে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা, প্যানেল মেয়র-৩ মিনোয়ারা বেগম, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর জনাব অসিত বরণ বিশ^াস,  ১৮নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মোঃ কবির হোসেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা জনাব কে. এম ফরিদুল মিরাজ, নগর পরিকল্পনাবিদ জনাব মোঃ মঈনুল ইসলাম এবং পরিচ্ছন্ন কর্মকর্তা জনাব মোঃ আবুল হোসেন।


উল্লেখ্য, গত ২৯ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সভাকক্ষে জাপানের নারুতো নগরীর সাথে নারায়ণগঞ্জ সিটির বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন বিষয়ে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। নগরীর সাথে এ ধরনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন বাংলাদেশে এই প্রথম। এই চুক্তির আওতায় উভয় নগরীর মধ্যে সাংস্কৃতিক, শিক্ষা, অর্থনীতি ও মানবসম্পদ বিনিময় সম্পর্ক গড়ে উঠবে। ফলে উভয় নগরী এক্ষেত্রে সমৃদ্ধ হতে পারবে এবং বাংলাদেশ ও জাপানের মধ্যে সম্পর্ক আরো সুদৃঢ় হবে।
 

এই বিভাগের আরো খবর