শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

ধানের ন্যায্যমূল্য নিশ্চিতের দাবিতে মহানগর বিএনপির মানববন্ধন

প্রকাশিত: ২৩ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মধ্যস্থতাকারী সুবিধা ভোগীদের কাছে থেকে ধান ক্রয় না করে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কিনে ন্যায্যমূল্যে নিশ্চিত করা এবং পাটকল শ্রমিকদের যৌক্তিক দাবিগুলো সরকারকে মেনে নেওয়ার দাবিতে নারায়গঞ্জ মহানগর বিএনপি মানববন্ধন কর্মসূচি পালন করেছে। বৃহস্পতিবার (২৩ মে ) সকাল দশটায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


মহানগর বিএনপির সহসভাপতি এড. জাকির হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক এটিএম কামাল, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, এড. আবু আল ইউসুফ খান টিপু, সহ সাংগঠনিক মনিরুল ইসলাম সজল, মহানগর বিএনপি নেতা এড. শহীদ সারোয়ার, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কালাম আশা, মহানগর শ্রমিক দলের আহ্বায়ক মনির মল্লিক, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা মাকিত মোস্তাকিম শিপলু প্রমুখ ।


মানববন্ধনে বক্তারা বলেন, দেশ বাঁচাও, মানুষ বাঁচাও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শ্লোগান সত্য হয়েছে । দেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশে গণতন্ত্র নেই। নেই আইনের শাসন। প্রতিনিয়ত হত্যা, গুম, খুন , ধর্ষণ বেড়েই চলেছে। কৃষক তার ধানের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। 


তারা আরও বলেন, বোরো ধানের দাম নিয়ে কৃষকদের মাঝে চরম অসন্তোষ দেখা দিয়েছে। উৎপাদিত ধানের মূল্য খরচের চেয়ে অনেকগুন কম পাচ্ছেন কৃষকরা। ধানের ন্যায্য মূল্য সরকারকে দিতে হবে। সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার দাবি জানাচ্ছি আমরা। পাশাপাশি পাটকল শ্রমিকদের যৌক্তিক দাবিগুলো মেনে নেওয়ারও জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

এই বিভাগের আরো খবর