শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি ও ধর্ষণের বিরুদ্ধে মানববন্ধন

প্রকাশিত: ২৪ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ধর্ষণের বিরুদ্ধে এবং ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নারায়ণগঞ্জ জেলা উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ১১ টায় চাষাঢ়ার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে বক্তারা বলেন, ধর্ষণ একটি ঘৃণ্য অপরাধ এটা একটি বাচ্চা থেকে শুরু করে সকল বয়সের মানুষই বলতে পারবে! তারপরেও কেন ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করতে হবে ? কেন এর শাস্তি চাইতে হবে ? বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। বাংলাদেশের প্রধানমন্ত্রী মহিলা, বাংলাদেশের বিরোধী দলীয় নেত্রী মহিলা, বাংলাদের জাতীয় সংসদের স্পিকার তিনিও  মহিলা। কিন্তু এই দেশে নারীদের ক্ষমতায়নের যুগে, একটি নারী ধর্ষিত হলে তাঁর কোন রকমের বিচার হবে না এর চাইতে দুঃখজনক বিষয় বাংলাদেশে আর কিছু হতেই পারেনা।


বক্তারা আরও বলেন, আমরা দেখছি যে চলতি বছরের শুরু থেকে ধর্ষণের মাত্রা দিনদিন বেড়েই চলেছে কমার কোনো নামগন্ধই নেই! তাই ধর্ষণের জন্য এমন শাস্তি দেয়া হোক যেটা দৃষ্টান্তমূলক শাস্তির মধ্যে পরে। ধর্ষকরা পশুর সমতুল্য সুতরাং তাঁরা কোনো দল কিংবা সমাজের হতে পারে না। তাই দ্রুতই যেন প্রতিটি ধর্ষণের বিচার কাজ সম্পূর্ণ করা হয়।


মানববন্ধনে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক আবু তালহা আব্দুল্লাহ, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ সেলিম, নারায়ণগঞ্জ জেলা ছাত্র ফেডারেশনের অর্থ সম্পাদক ফারজানা মুনা, জেলা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের মাহমুদুল হাসান ও ইফাত খাঁন প্রমুখ।


এছাড়া মানববন্ধনে, নারায়ণগঞ্জ জেলা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সদস্যবৃন্দ এবং বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের শিক্ষার্থীরা ধর্ষণের বিরুদ্ধে এবং ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে আংশগ্রহণ করে।

এই বিভাগের আরো খবর