শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

দেওভোগে যানজট নিরসনে মাঠে নামলেন জনসেবা সামাজিক সংগঠন

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯  

যুগের চিন্তা ২৪ : পশ্চিম দেওভোগবাসীর অন্যতম বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে যানজট। এখানে প্রায় প্রতিদিন প্রতিক্ষন দীর্ঘ যানজট লেগেই থাকে। আর যানজটে পড়ে এখানকার মানুষগুলোকে পোহাতে হয় চরম দূর্ভোগ। তাই এ দূর্র্ভোগ থেকে দেওভোগবাসীকে মুক্তি দিতে এগিয়ে এসেছে জনসেবা সামাজিক সংগঠন। এবার তারা যানজট নিরসনে মাঠে নেমেছেন।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় দেওভোগের বিভিন্ন এলাকায় যানজট নিরসনে ট্রাফিকের ভূমিকা পালন করেন সংগঠনের নেতৃবৃন্দরা।

কেন এই মহতি উদ্যোগ? এমন প্রশ্ন ছিলো সংগঠনটির সভাপতি পারভেজ আলমের কাছে। তিনি জানালেন, শহরে প্রবেশ করার অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক এটি। তাছাড়া আমাদের দেওভোগ নাগবাড়ীতে রয়েছে একটি ডায়বেটিকস হাসাপাতাল। 

এ রুট দিয়ে সেই হাসপাতালের এ্যাম্বুলেন্সগুলো চলাচল করে। এদিক দিয়ে ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক ও বিসিক শিল্প নগরীতে যাওয়ার সহজ রাস্তা। কিন্তু এত গুরুত্বপূর্ন এ সড়কের পানির ট্যাংকি, নাগবাড়ীর মোড়, নতুন পালপাড়ার মোড় গুলোতে প্রায় তীব্র যানজট লেগে থাকে। 

অপরিকল্পিত ভাবে যানবাহনের সংখ্যা বৃদ্ধি, ব্যাটারি এবং সিএনজিচালিত অটোরিক্সা, অদক্ষ চালক, যানজটের অন্যতম কারণ। 

তিনি বলেন, আমাদের সংগঠনের নাম ‘জনসেবা সামাজিক সংগঠন’। সংগঠনের নামই যেহেতু জনসেবা, তাই আমরা জনসেবা করে এ নামের প্রতিফলনকে বাস্তবে রূপ দিতে চাই। এই যে, সড়কের যানজটের কারনে লাখো মানুষ দূর্ভোগ পোহাচ্ছে। 

আমরা চাই, যানজট নিরসনের মাধ্যমে তাদের দূর্ভোগ কিছুটা হলেও কমাতে। আমি এ জন্য আমাদের পাশাপাশি অন্যান্য সামাজিক সংগঠন ও রাজনীতি সংগঠনের নেতৃবৃন্দ এবং যুবসমাজকেও এগিয়ে আশার আহ্বান জানাচ্ছি।


 

এই বিভাগের আরো খবর