শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

দাবিকৃত চাঁদা পেয়ে রূপগঞ্জে প্রতিবন্ধি স্কুল ভবন নির্মাণে বাঁধা 

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

রূপগঞ্জ প্রতিনিধি : রূপগঞ্জে দাবিকৃত চাঁদার টাকার না পেয়ে স্থানীয় চাঁদাবাজরা প্রত্যয় প্রতিবন্ধি শিশু একাডেমী নামের একটি প্রতিবন্ধি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণে বাঁধা দেয়ার অভিযোগ উঠেছে। 

বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যায় রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে প্রতিবন্ধিদের অভিভাবক ও প্রতিষ্ঠান কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। 

সংবাদ সম্মেলনে বক্তব্যে রাখেন, প্রত্যয় প্রতিবন্ধি শিশু একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি সেলিনা আক্তার রিতা, উপদেষ্ঠা স্থানীয় ইউপি সদস্য বজলুর রহমান, আনছার আলীসহ অভিভাবক রফিক মিয়া, আবুল কাশেম, লিলি বেগম, রাশিদা বেগম, নুরুন্নাহার, আব্দুর রহমান, আব্দুর রশিদসহ আরো অনেকে। এসময় প্রতিবন্ধি শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। 

এ সময় প্রত্যয় প্রতিবন্ধি শিশু একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি সেলিনা আক্তার রিতা অভিযোগ করে জানান, চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রের (শেখ রাসেল নগড় ইউনিয়ন প্রস্তাবিত) প্রায় সাড়ে চারশ প্রতিবন্ধি রয়েছে। এর মধ্যে ৬নং ওয়ার্ডে অবস্থিত প্রত্যয় প্রতিবন্ধি শিশু একাডেমীতে প্রতিবন্ধি শিক্ষার্থী রয়েছে ১৭৫ জন। 

একটি বাড়ি ভাড়া বাড়িতে প্রতিষ্ঠানটি অতিকষ্টে পরিচালনা চালিয়ে আসছেন তারা। ওই এলাকায় সরকারী চার শতাংশ খালি জমি রয়েছে। 

এলাকাবাসী, অভিভাবক, জনপ্রতিনিধিসহ সকলের সঙ্গে আলোচনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভুইয়ার অনুমোতিক্রমে এবং পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক) অর্থায়নে ওই জমিতে প্রতিবন্ধি স্কুলে ভবন নির্মাণ কাজ শুরু করেন। 


বৃহস্পতিবার সকালে নির্মাণ কাজ শুরু করতে গেলে মৃত খলিল পাগলের ছেলে মাজেদ, জিলু খাঁর ছেলে ইমান, মৃত আজিজুলের ছেলে শিপন, আব্দুল মান্নানের ছেলে জামাল, আজাহারের ছেলে কামাল বাঁধা দেয় । এসময় চাঁদাবাজরা সাফ জানিয়ে দেয় হয়তো এক শতাংশ জমি দিতে হবে, নয়তো ৫ লাখ টাকা দিতে হবে। 

এসব চাঁদাবাজদের বিরুদ্ধে মাদক ব্যবসা থেকে শুরু করে নানা অপকর্মের অভিযোগ রয়েছে। চাঁদাবাজদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেছেন তারা। 

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে অবশ্যই কঠোর ভাবে ব্যবস্থা গ্রহন করা হবে। 
 

এই বিভাগের আরো খবর