শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

জীবনের নিরাপত্তা চাইলেন ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন

প্রকাশিত: ৩ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নাজিম উদ্দিন আহম্মেদ। নারায়ণগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান তিনি। সম্প্রতি তার বিরুদ্ধে  ভূঁইঘর রুপায়ন টাউনের বাসিন্দারা মানব বন্ধন করেছে। ফতুল্লা মডেল থানায় তার বিরুদ্ধে হয়েছে মামলাও। সবকিছু মিলিয়ে নাজিম উদ্দিন এখন অনেকটা বেকায়দায় রয়েছেন। 


বৃহস্পতিবার রাতে তিনি বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়রী করেছেন। জিডিতে তিনি দাবী করেছেন, একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। প্রশাসনকে বিভিন্নভাবে একটি পক্ষ প্রলুব্দ করছেন। এতে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। তবে তিনি তার জিডিতে কারো নাম উল্লেখ করেননি।


নারায়ণগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনেরবিরুদ্ধে রয়েছে অনেক অভিযোগ। রুপায়ন টাউনে বসবাসরত ব্যাক্তিরা সম্প্রতি নাজিম উদ্দিন ও তার বাহিনীর সদস্যদের বিরুদ্ধে নানা রকম অভিযোগ তুলেছেন। বাসিন্দাদের নানা অজুহাতে মারপিটের ঘটনাসহ রয়েছে চাঁদাদাবী ও ভূমি দস্যুতারও অভিযোগ। 


নানা কারনে গত কয়েক মাস ধরেই নাজিম উদ্দিন স্থানীয় সংবাদ মাধ্যমে সংবাদের শিরোনাম হচ্ছেন। সাইনবোর্ড এলাকায় সরকারী জমি দখল করে সেখানে অবৈধভাবে পরিবহন থেকে চাঁদাবাজীরও অভিযোগ রয়েছে তার বাহিনীর সদস্যদের বিরুদ্ধে। এবার মামলা হওয়ার পর পর তিনি গা দেন। বৃহস্পতিবার রাতে লাঠিতে ভর করে নাজিম উদ্দিন ফতুল্লা মডেল থানায় আসেন। এরপর তিনি একটি জিডি করেন। 


জিডিতে নাজিম উদ্দিন উল্লেখ করেছেন, নারায়ণগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান হয়ে তিনি বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ড করেছেন। এতে ঈশ্বান্বিত হয়ে একটি পক্ষ তার বিরুদ্ধে নানা অপপ্রচার করছে। এতে তিনি ও তার পরিবারের সদস্যদের সামাজিকভাবে মানসম্মান ক্ষুন্ন হচ্ছে। এছাড়াও একটি পক্ষ প্রশাসনকে বিভিন্ন অসত্য তথ্য প্রলুব্দ করছে।  তার জীবনের নিরাপত্তা নিয়ে চিন্তিত রয়েছেন বলেও জিডিতে তিনি উল্লেখ করেছেন।  


ভূঁইঘর ও রুপায়নে বসবাসরত ব্যাক্তিরা জানান, বেশ কয়েক যুগের নাজিম উদ্দিনের জুলুমের অবসান ঘটতে যাচ্ছে রুপায়ন ও ভূঁইঘর এলাকায়। সম্প্রতি তিনি সাংসদ শামীম ওসমানের বিরুদ্ধে কথা বলেন। এতে শামীম ওসমান শিবিরও নাজিম উদ্দিনের বিরুদ্ধে ফুসে উঠেছে। এতে অনেকটা বেকায়দায় রয়েছে নাজিম উদ্দিন ও তার লোকজন। 


সাংসদ শামীম ওসমানের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন এলাকায় নাজিম উদ্দিনের অপকর্মের অভিযোগও উঠেছে সম্প্রতি। সাংসদ শামীম ওসমান ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনের বিরুদ্ধে রুপায়নে বক্তব্য রেখেছেন। তিনি সেই সভায় বলেছিলেন, রুপায়নের বাসিন্দাদের কারো কাছে আর জিম্মি থাকতে হবে না। 


যদি কেউ অবৈধভাবে প্রভাব বিস্তারের চেষ্টা করে তাহলে তাকে উচিৎ জবাব দেয়া হবে। সাংসদ শামীম ওসমানের এমন বক্তব্যকে স্বাগত জানিয়েছে রুপায়ন ও ভূইঘরবাসী।  শামীম ওসমানের সেই বক্তব্যের পর পরই নাজিম উদ্দিনের শিবিরে প্রচন্ড ধাক্কা লাগে। অনেকটা চুপসে গেছে নাজিম উদ্দিন ও তার লোকজন।


জিডি প্রসঙ্গে নাজিম উদ্দিনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। 
নাজিম উদ্দিনের জিডি প্রসঙ্গে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ মো.আসলাম বলেন,যে কেউ নিরাপত্তার জন্য থানায় জিডি করতে পারেন।  কিছুদিন আগে নাজিম উদ্দিনের বিরুদ্ধে যে মামলা হয়েছিল,তিনি সেই মামলায় বর্তমানে জামিনে আছে। 
 

এই বিভাগের আরো খবর