মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

জালকুড়িতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আ-শিক্বী মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জের জালকুড়িতে নেদায়ে ইসলাম বোরহানুল উলূম হাফিযীয়া মাদ্রাসার উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (দঃ) ও উরসে গাউসুল আ-যম (রাঃ) উদযাপন উপলক্ষে নেদায়ে ইসলাম আ-শিক্বী মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার রাতে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি হাই স্কুল এন্ড কলেজ খেলার মাঠে এ আ-শিক্বী মাহফিল অনুষ্ঠিত হয়। নেদায়ে ইসলাম বোরহানুল উলূম হাফিযীয়া মাদ্রাসার জালকুড়ি শাখার সভাপতি এডঃ শাহাজাদা দেওয়ানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোঃ কামরুল ফারুক। 
এতে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন নেদায়ে ইসলামের চেয়ারম্যান আল্লামা শায়খ সায়্যিদ মোশ্তাক আহ্মেদ। 

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জালকুড়ি বসষ্ট্যান্ড জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মারুফ বিল্লাহ আশেক্বী। 

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি প্রফেসর ড. এম শমশের আলী, প্রফেসর ডা. মুহাম্মদ আমিরুল ইসলাম, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সদস্য বদিউজ্জামান বদু, রেজাউল কারিম কুদরত, সিরাজুল ইসলাম ও নেদায়ে ইসলাম বোরহানুল উলূম হাফিযীয়া মাদ্রাসার জালকুড়ি শাখার সাধারণ সম্পাদক হেকীম নুরুল ইসলাম প্রমূখ। এর আগে ৩৭ দিনে কোরআনে হাফিজ হওয়ায় শিশু মোহাম্মদ মাহিম হাসান কে পাগড়ী পরিদান ও সম্মনানা প্রদান করা হয়। 

এসময় প্রধান অতিথির বক্তব্য সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোঃ কামরুল ফারুক বলেন, প্রত্যেকটা মুসলমানেরই উচিৎ কুরআন এবং সুন্নাহ্ অনুযায়ী চলা। কুরআনের বিধান মতে চলতে পারলে পরকালে জীবন হবে অনেক সুন্দর।  

ইসলামে স্পষ্ট উল্লেখ আছে, মাদক উৎপাদকারী, বহনকারী, ক্রেতা-বিক্রেতা ও মাদকের টাকা লেনদেনকারী সবার উপরে লানত।

 দয়া করে মাদক থেকে নিজে দুরে থাকবেন, সন্তানকে দুরে রাখবেন, পাড়া-প্রতিবেশীকে দুরে রাখবেন। মাদকে সম্পৃক্তদের দ্বারা সমাজে চুরি, ছিনতাই, ডাকাতি নানা অপকর্ম সংগঠিত হয়। 

আশে-পাশের সবাইকে এসবের জন্য পরকালে জবাদিহি হতে হবে। আমরা সবাই এসব থেকে দুরে থাকবো এবং অন্যদেরও দুরে রাখবেন। প্রয়োজনে আমাকে জানাবেন।

এই বিভাগের আরো খবর