শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’১৯

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

সংবাদ বিজ্ঞপ্তি (যুগের চিন্তা ২৪) : তানভীর মুহাম্মদ ত্বকীর জন্মদিন উপলক্ষে প্রতিবারের মতো এবারো ‘জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’১৯’ এর আয়োজন করা হয়েছে। 

 

প্রতিযোগিতায় বিজয়ীদের প্রথম দশ জনকে সার্টিফিকেট, বই ও ক্রেস্ট প্রদান করা হবে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে বই বিশেষ ক্রেস্ট ও সার্টিফিকেট এবং প্রথম স্থান অধিকারীকে ‘ত্বকী পদক ২০১৯’ প্রদান করা হবে। প্রতিযোগিতায় বিজয়ী প্রথম দশটি রচনা ও চিত্রকর্ম নিয়ে আকর্ষণীয় স্মারক প্রকাশিত হবে।

 

রোববার (১৯ আগস্ট) সকালে সংগঠনের সদস্য সচিব হালিম আজাদ কর্তৃক গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রচনা প্রতিযোগিতায় ৫ম থেকে ৭ম শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগের বিষয় ‘যেমন স্কুল আমার পছন্দ’ (২০০ শব্দের মধ্যে), ৮ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের বিষয় ‘প্রিয় খেলা: মাঠে নাকি মোবাইলে’ (৫০০ শব্দের মধ্যে), কলেজ ও বিশ্ববিদ্যালয় ‘গ’ বিভাগের জন্য ‘ত্বকীকে নিয়ে যে কোন বিষয়ে একটি রচনা’ (১৫০০ শব্দের মধ্যে)।

 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু থেকে ৩য় শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগের বিষয় উন্মুক্ত, ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের বিষয় ‘বাঘমামা’, ৭ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘গ’ বিভাগের বিষয় ‘ত্বকীর একটি ছবি আঁক’। চিত্রাঙ্কনের মাধ্যম উন্মুক্ত। কার্টিজ পেপারের চার ভাগের এক ভাগ (১০X১৫ ইঞ্চি) আকারের কাগজে ছবি আঁকতে হবে। 

 

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রচনা ও চিত্রকর্ম ডাকযোগে পাঠাবার শেষ সময় ২৬ সেপ্টেম্বর ২০১৯। স্পষ্ট অক্ষরে খামের উপর নাম, ঠিকানা, শ্রেণি এবং ফোন নম্বর লিখে এর সঙ্গে ১ কপি পাসপোর্ট সাইজ ছবি সংযুক্ত করে পাঠাতে হবে। চিত্রাঙ্কন প্রতিযোগীদের ছবির পেছনে সুস্পষ্টভাবে ইংরেজিতে নিজের নাম লিখতে হবে।

 

লেখা ও চিত্রকর্ম পাঠাবার ঠিকানা- জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’১৯, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ, ২৭ এস.কে. রোড নারায়ণগঞ্জ। মেবাইল : ০১৮১৩ ৫৩৫ ১৫৫,  ই-মেইল : [email protected], বিস্তারিত তথ্যের জন্য সংগঠনের নিজস্ব ওয়েবসাইট : www.taqimemorial.org.

এই বিভাগের আরো খবর