শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

জমির আইলে কচুরিপানা রাখাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ২০

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারে জমির আইলে কচুরিপানা রাখাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে।
মঙ্গলবার (৭ জানুয়ারি) উপজেলার সাতগ্রাম ইউনিয়েন চারিগাও এলাকার উত্তরপাড়ার খোরশেদ ও মেড়ার টেকের নাদিমগংয়ের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। 


এ সময় উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতরা হলেন-নাদিম, সুমন, মোস্তফা, হোসনেয়ারা, ছাত্তার, গাফ্ফার, হাবিবুর, ইসমাইল, রফিক, মিঠন, মনির, আল-মেহের, আব্দুল আলী, নুরজাহান, আজাহার ও আলমগীর।


আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয় বিভিন্ন সেবাকেন্দ্রে চিকিৎসা দেয়া হচ্ছে।এদের মধ্যে তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 


হাসপাতালে চিকিৎসাধীন আহত নাদিমের অভিযোগ ছিল, তাদের জমি থেকে কচুরিপানা তুলে পাশের জমির আইলে রাখা হয়। এনিয়ে প্রতিপক্ষ খোরশেদের সঙ্গে তার কথাকাটাকাটির ঘটনা ঘটে। এরই জেরে তাদের লোকজন শাবল, ছুরি ও লাঠিসোটা নিয়ে প্রথমে তার ওপর হামলা চালায়। এ সময় তাকে রক্ষা করতে পরিবারের অন্যান্য সদস্যরা এগিয়ে আসলে তাদের ওপরও হামলা চালানো হয়। এতে তার পরিবারের অন্তত ১২জন সদস্য আহত হয়েছেন। 


এদিকে হাসপাতালে চিকিৎসাধীন আহত মিঠুন জানান, প্রতিপক্ষ নাদিম তার ফসলি জমির কিছু অংশ জুড়ে কচুরিপানার স্তুপ করে রাখে। এতে তার ফসলের ক্ষতি হচ্ছিল। জমি থেকে কচুরিপানার স্তুপ সড়িয়ে নেয়ার কথা বলতে গেলে প্রথমে তার ওপর হামলা চালায়। পরে তাকে রক্ষা করতে পরিবারের অন্যান্য সদস্যরা এগিয়ে গেলে তাদের ওপরও হামলা চালানো হয়। এতে তার পরিবারের অন্তত ৮জন সদস্য আহত হয়েছেন।

 
আড়াইহাজার থানার ওসি (তদন্ত) আমীর হোসেন বলেন, এ ঘটনায় কোনো পক্ষই লিখিত অভিযোগ দেয়নি। 

এই বিভাগের আরো খবর