শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

চাষাঢ়া সমবায় মার্কেটে আগুন

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : চাষাড়া সমবায় মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রোববার (১৬ জুন) আড়াইটার দিকে মার্কেটের পঞ্চম তলার সিড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোনো হতাহতের ও ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ পরিচালক আব্দুল আল আরেফিন।


প্রত্যক্ষদশীদের সূত্রে জানা যায়, দুপুরের দিকে মার্কেটের চতুর্থ ফ্লোর  হঠাৎ প্লাস্টিকের  পোড়া গন্ধ ও কালো ধোয়ায় ভরে যায়। পাঁচ তলায় উঠতেই দেখা যায়  সিড়ির পাশে রাখা মেনিকুইনগুলো আগুনে পুড়ে গেছে। পরে দোকানদাররা অগ্নিনির্বাপক যন্ত্র মেশিন দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পওে ফায়ার সার্ভিস এসে ঘটনাস্থল পরিদর্শন করেন।


অগ্নিকান্ডের ঘটনায় মার্কেটের দোকানদাররা জানায়, আল্লাহ্ অশেষ রহমতে আজ অল্পতেই রক্ষা পেলাম। একটু অসাবধানতার কারণে কত বড় মাশুল হত।


এদিকে অগ্নিকান্ডের ঘটনায় ক্রেতা সাধারণ ও আশেপাশের মার্কেটগুলোতে আতঙ্ক বিরাজ করছে। সমবায় মার্কেটে কেনাকাটা করতে আসা সাহারা বানু জানান, আগুন শুনে প্রথমে ভয় পেয়ে গিয়েছিলাম। দিক বেদিক খুঁজে পাচ্ছিলাম। একটু পরেই শুনলাম আগুন নেভানো হয়েছে।


নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ পরিচালক আব্দুল আল আরেফিন বলেন, ধারণা করা হচ্ছে সিগারেটের আগুন থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে। কেউ হয়তো জলন্ত সিগারেট সিড়ির কোনায় ফেলে যায়। সেখানে প্লাস্টিকের দ্রব্যাদি থাকায় আগুন ধরে যায়।


তিনি আরো বলেন, ঘটনাস্থলে ফায়ার সার্ভিস পাঠানোর আগেই আগুন নিভিয়ে ফেলা হয়েছিলো। আমাদের তেমন কিছু করতে হয়নি। তবে একটা কথা এসব বিষয়ে আমাদেও সচেতন হওয়া আবশ্যক। তা না হলে দেশবাসী হয়তো চকবাজারের মত আরো একটি ট্রাজেডির স্বাক্ষী হত।
 

এই বিভাগের আরো খবর