শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

গডফাদারদের পদাঙ্ক নয়, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে : ড. সেলিনা

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও স্টামফোর্ড ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান ড. সেলিনা বলেন, বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীনতা দিয়েছেন, আর বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে বাংলাদেশের আরেক নাম শেখ হাসিনা। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রুপান্তর করতে হলে শেখ হাসিনার বিকল্প নেই। 


শনিবার (২৮ সেপ্টেম্বর) সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।


ড.সেলিনা বলেন, একমাত্র জননেত্রী শেখ হাসিনাই বাংলাদেশ থেকে জঙ্গিবাদ, চাঁদাবাজ, ভূমিদস্যু, মাদক কারবারী, সন্ত্রাসী, জুয়া কারবারীদের উৎখাত করে বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা বিনির্মাণ করতে পারবেন। তাই গডফাদারদের পদাঙ্ক অনুসরণ না করে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে সে লক্ষে আমাদের সকলকে স্ব-স্ব অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে।


তিনি আরও বলেন, শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ কন্যা এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি।


সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার সোহেল রানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি। বিশেষ অতিথি ছিলেন, সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি ও শিক্ষানুরাগী ছনিয়া আক্তার ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান।


এ সময় উপস্থিত ছিলেন, সোনারগাঁ আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি সালাউদ্দিন মাস্টার, সাধারণ সম্পাদক রহিমা আলম, উপজেলা আওয়ামী লীগের মহিলা নেত্রী শ্যামলী চৌধুরী, সোনারগাঁ জিআর ইনস্টিটিউসন স্কুল এন্ড কলেজের গভর্নিংবডির নির্বাচিত সদস্য আলেয়া আক্তার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নেতা আব্দুল হালিম মাস্টার, কাজি শিপন, আইয়ুব আলী, বদিউজ্জামান বদু, কাজী রোজি প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর