শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

ক্ষমা চাইলেন শামীম ওসমান 

প্রকাশিত: ৮ মার্চ ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সাংসদ একেএম শামীম ওসমান বলেছেন, সুশিক্ষিত মানুষ তৈরি করা গেলে দেশটাকে এগিয়ে নিয়ে যাওয়া সহজ হবে। মা-বাবা যাদের নেই তারা জানে তারা কি হারিয়েছে। মা-বাবার মনে শান্তি দেয়ার চেষ্টা সর্বদা আমাদের করতে হবে। যে সন্তানের সাথে তার মা-বাবার দোয়া থাকে তার উপর আল্লাহর বিশেষ রহমত থাকে। দুনিয়ার সকল ধর্মেই মা-বাবাকে সম্মান করার কথা বলা হয়েছে। দুনিয়াতে চিরকাল আমরা থাকবনা। তাই যে কর্ম করবেন ঠিক তার সেই প্রতিদান পাবেন। 

 

তিনি বলেন, আমাদের চাওয়া পাওয়ার কিছু নেই, অনেক কিছুই আমরা পেয়েছি। এক মায়ের তিন সন্তান আমরা সংসদ সদস্য হয়েছি। মানুষের সেবা করার সুযোগ পেয়েছি। কিন্তু আমরা মানুষ, ফেরেশতা নই। আমাদের ভুল-ত্রুটি থাকতে পারে, আমরা কারোর মনে কষ্ট দিয়ে থাকতে পারি সেজন্য ক্ষমা চাচ্ছি। আমার মা-বাবা, বড় ভাই মরহুম নাসিম ওসমান ও অসুস্থ ভাই সেলিম ওসমানের জন্যও সকলের নিকট দোয়া কামনা করছি’।

 

শনিবার (৭ই মার্চ)সকাল ১১টায় বন্দরের মদনপুর নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ে এক মিলাদ ও  দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সাবেক সংসদ সদস্য প্রয়াত একেএম শামসুজ্জোহার সহধর্মীনি, ভাষা সৈনিক ও রত্নগর্ভা মা নাগিনা জোহা’র ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ মিলা; ও দোয়ার আয়োজন করা হয়।

 

নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান, বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদ, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের,শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, বন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ সালাম, মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাকসুদ হোসেন, ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আহম্মেদ, নাসিক ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর দুলাল প্রধান, বন্দর থানার ওসি রফিকুল ইসলাম, মাধবদী থানার ওসি আবু তাহের দেওয়ান, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এম এ রউফ, প্রচার সম্পাদক হাবিবুর রহমান মিয়া, শ্রম সম্পাদক সোনা মিয়া, আওয়ামী লীগ নেতা আজিজুল হক আজিজ, বিদ্যালয়ের এডহক কমিটির আহবায়ক খায়রুল হোসেন, সদস্য আব্দুল আজিজ দেওয়ান ও আব্দুল করিম, ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি গোলাপ হোসেন ভূঁইয়া, সাবেক সদস্য আবুল কাশেম, আ. করিম দেওয়ান, ইব্রাহিম মিয়া, এনামুল হক আকাশ, মো. শফিউল্লাহ, আমান উল্লাহ আমান, জাহাঙ্গির হোসেন ভূঁইয়া, আক্তার হোসেন ভূঁইয়া, হাবিবুর রহমান, প্রধান শিক্ষক বদিউল আলম, ভূঁইয়া, ব্রিক্স এন্ড ম্যানুফ্যকচারিং এর স্বতাধিকারী মোক্তার হোসেন ভূঁইয়া, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আরাফাত কবির ফাহিম, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আলী নূর, সাবেক জেলা ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন, মদনপুর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি খায়রুল বাশার ভূঁইয়া, সহসভাপতি সালাউদ্দিন, ডা. নাসির উদ্দিন, আওয়ামী লীগ নেতা আবুল হাসনাত জনি, সিরাজুল ইসলাম, মুসলিম প্রধান, কবির হোসেন, মোস্তফা ভূঁইয়া, মোক্তার হোসেন, ইদ্রিছ আলী দেওয়ান গহন, আক্তার হোসেন, খলিলুর রহমান মেম্বার, গোলজার হোসেন, তোফাজ্জল হোসেন তুফু, মদনপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জাতীয় পার্টি নেতা মফিজুল ইসলাম, আল আমিন, ছাত্রলীগ নেতা মিজান ও হৃদয়, জাতীয় পার্টি, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সকল শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীরাসহ সর্বস্তরের কয়েক হাজার স্থানীয় এলাকাবাসী উপস্থিত থেকে মাওলানা আমানুল্লাহ সিদ্দিকির পরিচালিত দোয়ায় অংশ নেন।  

এই বিভাগের আরো খবর