শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

করোনাভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন তৎপর : জসিম উদ্দিন  

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : করোনাভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন তৎপর বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।


তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে জেলার সকল দপ্তরের আইনশৃঙ্খলা বাহিনী জনপ্রতিনিধিসহ সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় করোনাভাইরাস সংক্রামণ মোকাবেলায় জেলা প্রশাসন সর্বোচ্চ তৎপরতা চালিয়ে যাচ্ছি। আমরা কিন্তু এখন আর মোটিভেশনাল এপ্রোচ থাকবো না। আমাদেরকে একটু কঠোর হতে হবে। তা-না হলে জনগণকে হয়তো ঠিক মতো বুঝাতে বা রক্ষা করতে পারবো না বা এই ভয়াবহতা মোকাবেলা করতে পারবো না।

 
বৃহস্পতিবার (৩ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।
জসিম উদ্দিন বলেন, সকলকে বুঝতে হবে আমরা যে সংকট মোকাবেলা করার জন্য মাঠে নেমেছি তা আমাদের ও সরকারের একার সংকট না। এটি দেশের প্রত্যেকটা জনগণের সংকট। আমাদের সেনাবাহিনীর তৎপরতা আরো জোরদার করা হয়েছে। কোথাও কোন অনিয়ম হলেই অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও র‌্যাব, গোয়েন্দা সংস্থাও সজাগ দৃষ্টি রাখছেন। কোথায় কী হয় আমাদের জানাবেন আমাদের লোক ঘটনাস্থলে হাজির হয়ে কাজ করবে। আপনাদের আশে পাশে কেউ যদি খাদ্যসামগ্রী না পেয়ে থাকে আমাদের জানাবেন। কোনভাবে ত্রাণ জড়ো হয়ে দেয়া যাবে না।


সংবাদ সম্মেলনে তিনি জানান, করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন, আইসোলেশনে আছে ১ জন, তবে নতুন কোন আক্রান্তের খবর পাওয়া যায়নি। তবে হোমকোয়ারেন্টাইনে ৪১২ জন ছিলো, তার মধ্যে আজকেই ১৮ জন নতুন যুক্ত হয়েছে। কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ২৩০, এরমধ্যে আজকে ৫১ জন। ১লা মার্চ থেকে এ পর্যন্ত বিদেশ ফেরত ৬ হাজার ৩ জন, তাদের মধ্যে চিহ্নিত করা হয়েছে ৯৫৯ জন।


এ সময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ, র‌্যার-১১’র অতিরিক্ত নপুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সেনাবাহিনীর সিও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা প্রমুখ।

এই বিভাগের আরো খবর