মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউনের বিকল্প নেই : চেয়ারম্যান সেন্টু

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

ফতুল্লা (যুগের চিন্তা ২৪) : কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল আলম সেন্টু বলেছেন, সারা বিশ্বে করোনা ভাইরাস সংক্রমণ করছে। এ ভাইরাস থেকে মুক্ত থাকতেও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। আসুন আমরা সরকারের সেই নির্দেশনা মেনে চলি। নিজে সচেতন হওয়ার পাশাপাশি অন্যকেও সচেতন করে তুলি। লকডাউন হচ্ছে নিজ গৃহে থেকে  সামাজিক দূরত্ব বজায় রাখা। কেননা করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউনের বিকল্প নেই। 

 

তিনি বলেন, একদিকে করোনা ভাইরাস অন্যদিকে মশার উপদ্রব। করোনা ভাইরাসে সারাবিশ্বের মানুষ আতংকিত এ থেকে সুরক্ষা পেতে হলে যেমন পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার কথা বলা হয়েছে। তেমনিভাবে মশার উপদ্রব থেকে সুরক্ষা পেতে হলেও পরিষ্কার পরিচ্ছন্ন থাকা দরকার। আর সেই পরিবেশটাও কিন্তু আমাদের নিশ্চিত করতে হবে। আমরা যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ নষ্ট করছি। যার কারণে মশার বংশ বিস্তার হচ্ছে। 

 

রোববার (২৯ মার্চ)  ফতুল্লার কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডস্থ পাগলা নয়ামাটি, পশ্চিম নয়ামাটি, ভাবীরবাজার, নন্দলালপুর সহ বিভিন্ন এলাকায় মশক নিধনকল্পে মেশিনে জীবানুনাশক স্প্রে কার্য়ক্রমের শুরুতে জনসচেতনতা বৃদ্ধিতে এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

 

মনিরুল আলম সেন্টু বলেন, মশার যন্ত্রণায় আমরা অতিষ্ঠ হয়ে পড়ছি। অথচ আমরা একটু সচেতন হলেই আমাদের পরিবেশ সুন্দর রাখতে পারি কিন্তু সেটা আমরা করিনা। যার যার অবস্থান থেকে আমরা যদি পরিষ্কার পরিচ্ছন্ন থাকি তাহলে কোন রোগ বালাই আমাদের স্পর্শ করতে পারবেনা। সুস্থ ও সুন্দরভাবে জীবন যাপন করতে হলে আমাদের পরিবেশ আমাদেরকেই সুন্দর রাখতে হবে। 

 

এসময় উপস্থিত ছিলেন, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচ এম ইসহাক, কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী মো. জসিম উদ্দিন, কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ড সদস্য হাজী মো. রোকন উদ্দিন রোকন প্রমুখ।

এই বিভাগের আরো খবর