মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

এমপি বাবুর ঘনিষ্টজন লিটন মেম্বার গ্রেপ্তার

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারের আলোচিত রোজিনা হত্যা মামলার ১নং আসামী এবং নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের ঘনিষ্টজন হিসেবে পরিচিত লিটন মেম্বারকে একটি ইয়াবা স্পটে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে সোনারগাঁ থানা পুলিশ।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় সোনারাগাঁয়ের রয়েল সিটি সংলগ্ন এলাকায় উপ-পরিদর্শক আব্দুল হক শিকদার সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। ঘটনার সত্যতা স্বীকার করেছেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম।  

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হক শিকদার জানান, রয়েল সিটি এলাকার রিক্সা গ্যারেজের ভেতর একটি ইয়াবা স্পটে আমি অভিযান চালালে ওখান থেকে কিছু লোক এদিক-সেদিক দৌড় দেয়। এর মধ্য থেকে একজনকে আমি জাপটে ধরি।

ধরার পর তাকে নাম-ঠিকানা জিজ্ঞাসা করলে সে একেক সময় একেক কথা বলতে থাকে। আসল পরিচয় এবং মেম্বার এটিও গোপন রাখে। পরে সে পরিচয় দিয়েছে তাঁর বাড়ি আড়াইহাজারে। সে ওখানকার এমপি সাহেবের লোক পরিচয় দিয়ে, এমপিকে ফোন দিতে বলেন এবং জানায় সে মেম্বার।

যাচাই-বাছাঁই করে দেখা গেছে তাঁর বিরুদ্ধে আড়াইহাজারে একটি হত্যা মামলা রয়েছে যার এজহারের ১নং আসামী সে। তাকে আদালতে পাঠিয়ে দেয়া হয়েছে।  

জানা গেছে, গত ৭ জুলাই নারায়ণগঞ্জের আড়াইহাজারে দূর্গম চরাঞ্চল কালাপাহাড়িয়ায় সন্ধ্যায় মধ্যারচর গ্রামে মেঘনা নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে রোজিনা আহত হন। ঢাকা  মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাবুলের স্ত্রী রোজিনা (২৫) ৮ জুলাই দুপুরে মারা যায়।

রোজিনা হত্যার ঘটনায় তার স্বামী বাবুল বাদী হয়ে ৯ জুলাই রাতে (মামলা নং-৯/৬/১৮) লিটন মেম্বার, সাইফুল ইসলাম সুরুজ, কমল, সিরাজ, শফিকুল, মোস্তফা, নবী হোসেন, মোকারম, ওমর আলী, বেনু, মালেক, হাসানসহ ৩০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। রোজিনা হত্যা মামলার আসামী লিটন মেম্বারকে গ্রেপ্তার করলো সোনারগাঁ থানা পুলিশ।

এদিকে আড়াহাজারের অধিবাসীরা লিটন মেম্বারকে গ্রেপ্তারের খবরে স্বস্তি প্রকাশ করে মিষ্টি বিতরণ করেছেন। তারা জানান, এমপি বাবুর ছত্রছায়ায় নদী পথে ইয়াবাসহ বিভিন্ন মাদক আমদানি করে লিটন মেম্বার বিক্রি করে আসতেছিল।

তাছাড়া তাঁরা অভিযোগ করে জানান, এই অপরাধী নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবুর ছত্রছায়ায় এলাকায় অনেক অপরাধ করে আসছে। পলাতক আসামী হওয়া সত্ত্বেও লিটন মেম্বারকে এমপি বাবুর সাথে বিভিন্ন সভা-সমাবেশ ও অনুষ্ঠানে দেখা মিলতো।   

এই বিভাগের আরো খবর