শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

একাদশতম বারের মত সিআইপি নির্বাচিত হলেন সেলিম ওসমান

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

যুগের চিন্তা ২৪ : শিল্প স্থাপন, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি এবং জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ একাদশতমবারের মতো বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি সিআইপি-২০১৭ নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ এর সভাপতি সেলিম ওসমান। 

 

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাজধানির হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে ইপস্থিত থেকে সেলিম ওসমানের হাতে এ সিআইপি (ট্রেড-২০১৭) কার্ড তুলে দেন।


বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


বিকেএমইএ সভাপতি ছাড়াও তৃতীয় সহ-সভাপতি গাওহার সিরাজ জামিল এবং পরিচালক অমল পোদ্দারসহ বিকেএমইএ’র মোট ৩২ জন সদস্য উক্ত সম্মাননায় ভূষিত হন।


সিআইপি সম্মাননাপ্রাপ্ত ব্যবসায়ীগণ বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের ক্ষেত্রে প্রবেশ পাশ ও গাড়ির স্টিকার প্রাপ্তি, জাতীয় অনুষ্ঠান ও মিউনিসিপ্যাল/সিটি কর্পোরেশনের নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ প্রাপ্তি, ব্যবসা সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার পেয়ে থাকেন। 

 

এছাড়া ব্যবসা সংক্রান্ত কাজে বিদেশ ভ্রমণের ক্ষেত্রে লেটার অব ইনট্রোডাকশন প্রাপ্তি, নির্বাচিত সিআইপি তার স্ত্রী পুত্র কন্যা ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন প্রাপ্তির অগ্রাধিকার এবং বিমান বন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা পান।


 
দেশের রপ্তানিকারক, শিল্পপতি ও ব্যবসায়ীদের জাতীয় পর্যায়ে সম্মাননা প্রদান, উৎসাহ-উদ্দিপনা ও পারস্পারিক প্রতিযোগিতার আবহ সৃষ্টির লক্ষ্যে প্রতি বছর বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো’র (ইপিবি) যৌথ আয়োজনে সিআইপি কার্ড বিতরণ করা হয়।
 


উল্লেখ্য এমপি সেলিম ওসমান বিগত দিনে ২০০৩ সিআইপি (শিল্প), ২০১১ সিআইপি (শিল্প), ২০১২ সিআইপি (শিল্প ও বাণিজ্য), ২০১৩ সিআইপি (বাণিজ্য), ২০১৩ সিআইপি (শিল্প),২০১৫ সিআইপি (শিল্প), ২০১৬ সিআইপি (শিল্প) মন্ত্রণালয় কর্তৃক বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি সিআইপি নির্বাচিত হয়েছেন।

এই বিভাগের আরো খবর