শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

এই দিনটি দেখার জন্য বীর বাঙালীরা যুদ্ধ করে নাই : মামুন মাহমুদ

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : জেলা বিএনপির সাধারন সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ বলেছেন, মানুষ দেশ স্বাধীন করেছিল স্বাধীন ভাবে বেঁচে থাকার জন্য। কিন্তু আজকের এই দিনটি দেখার জন্য বীর বাঙালীরা যুদ্ধ করে নাই। এই গণতন্ত্রের জন্য বীর বাঙ্গালীরা রক্ত দেয় নাই। তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে, বন্দি করে রেখেছে গণতন্ত্রকে। 


বন্দি করে রেখেছে মানুষের বাক স্বাধীনতাকে। তাই সকল প্রতিবন্ধকতা দূর করে এদেশের মানুষকে সকল কিছুতে স্বাধীন করতে হবে। তাদের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। তাদের কথা বলার সুযোগ করে দিতে হবে। 


মঙ্গলবার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বীর শহীদদের শ্রদ্ধা জ্ঞাপনের পূর্বে চাষাড়া প্রেস ক্লাব সংলগ্ন বালুর মাঠে অনুষ্ঠিত সভায় তিনি এ সব কথা বলেন।  


জেলা বিএনপির সভাপতি কাজি মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন,ফতুলাø থানা বিএনপির সহ-সভাপতি এডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস, বিএনপির নেতা সালাউদ্দিন মোল্লা, খন্দকার আবু জাফর, মনিরুল ইসলাম রবি, মোশারফ হোসেন, আশরাফুল হক রিপন, জেলা মহিলা দলের সভাপতি নুরন্নাহার, সাজেদা খাতুন মিতা, আয়েশা সাখাওয়াত দিনা, মহানগর মহিলা দলের সভাপতি রহিমা শরিফ মায়া, আনোয়ার সাদাত সায়েম, শহিদুল ইসলাম, বিএনপির সোহেল, ৫ নং ওয়ার্ড যুব দলের সভা শাহাজালাল কালু প্রমূখ।


এসময় তিনি আরো বলেন, দেশের মানুষের রাজনৈতিক অধিকার ফিরিয়ে দিতে হবে। তাই হারিয়ে যাওয়া সকল কিছু ফিরে পেতে আমাদের আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। এই কর্মসূচী মধ্য দিয়েই দেশের হারিয়ে যাওয়ার বাক স্বাধীনতা আবার পুনরায় উদ্ধার করে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করবো। 


সংক্ষিপ্ত বক্তব্যে শেষে জেলা বিএনপির অঙ্গসংগঠনের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়। পরে র‌্যালিটি খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে স্লোগান দিতে থাকে। পরে র‌্যালিটি  চাষাড়ার বিজয় স্তম্ভে এসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পন করেন।
 

এই বিভাগের আরো খবর