শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

ইজতেমা বন্ধের দাবিতে তাবলিগের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ২১ জুন ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারে সাদপন্থীদের ঘোষিত ইজতেমা বন্ধের দাবিতে স্থানীয় জুবায়েরপন্থীরা শুক্রবার বিক্ষোভ মিছিল ও স্মারক লিপি প্রদান করেছেন। 

জুমার নামাজ শেষে স্থানীয় বিভিন্ন মসজিদ থেকে জুবায়েরপন্থী শতশত মুসল্লি কর্মসূচিতে অংশ নেন। এ সময় আড়াইহাজার থানায় একটি স্মারকলিপি প্রদান করা হয়। নারায়ণগঞ্জ জেলা পুলিশের সি-সার্কেল আফসারউদ্দিন খান ও আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম তা গ্রহণ করেন। 

এর আগে বেলা ২টায় স্থানীয় কৃঞ্চপুরায় পায়রা চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, কাকরাইল মসজিদের মুরুব্বী মাওলানা আবদুর রহিম, হাজী ফজলুল হক, খোশেদ আলম সরকার, হাবিবুর রহমান বাবুল, আবু বক্কর ছিদ্দিক ও মাওলানা আইয়ুব প্রমুখ। 

মাওলানা আবদুর রহিম বলেন, সাদপন্থীরা ইজতেমার নামে বিশৃঙ্খলার পাঁয়াতারা চালাচ্ছে। ১০০ বছর ধরে আমাদের মেহনতে সকল বিতর্কের উর্ধ্বে থেকে টঙ্গিতে বিশ্ব ইজতেমা উদ্যাপন হয়ে আসছে।

কিন্তুু সাদ সাহেবের অন্ধ ভক্তরা বিশ্ব ইজতেমাকে অপেক্ষা করে কোরআন ও হাদিসের মনগড়া অপব্যাখা দিয়ে মুসলিম ওম্মাকে বিভ্রান্তিতে ফেলছেন। 

তারা জেলা ভিত্তিক ইজতেমা করে সমাজে ফেৎনা সৃষ্টির চেষ্টা করছেন। তিনি আরও বলেন, থানা ও জেলা পর্যায়ে সাদপন্থীদের ঘোষিত ইজতেমা বন্ধে আমি প্রশাসনের প্রতি জোরদাবি জানাচ্ছি। 

প্রসঙ্গত. ২৬ জুন থেকে ২৮জুন পর্যন্ত সাদপন্থীরা থানা পর্যায়ে ইজতেমা করার ঘোষণা ছিয়েছে।
 

এই বিভাগের আরো খবর