শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

আড়াইহাজারে শোক দিবস পালনে তিন নেতার ব্যাপক প্রস্তুতি : উত্তেজনা

প্রকাশিত: ১২ আগস্ট ২০১৮  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আসছে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আড়াইহাজারে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়নপ্রত্যাশী তিন নেতা পৃর্থকভাবে দিবসটি পালনের ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন। এতে নেতাকর্মীদের মধ্যে উৎসাহের পাশাপাশি রয়েছে উত্তেজনা।

 

জানা গেছে, সাবেক রাষ্ট্রদূত ও আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশী নেতা মমতাজ হোসেন, যুবলীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও যোগযোগ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইকবাল পারভেজ ও স্থানীয় এমপি নজরুল ইসলা বাবু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী পালনের ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন।

 

এরই মধ্যে উপজেলার ২টি পৌরসভা ও ১০টি ইউনিয়নের নেতাকর্মীদের সকল প্রকার প্রস্তুতি নিতে নির্দেশ দেওয়া হয়েছে। সেই মোতাবেকই কর্মী-সমর্থকরা কার্যক্রম গ্রহণ করেছেন। প্রতিটি ইউনিয়নেই দুস্থ্যদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হবে। প্রায় প্রতিটি এলাকায় আনা হচ্ছে গরু।

 

 

তবে এনিয়ে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। বিভিন্ন সামাজিক যোগযোগ মাধমে একে অপরকে তির্যক ভাষায় স্ট্যাটাস দিচ্ছেন। এতে উত্তপ্ত হয়ে উঠছে পরিবেশ। এমপি নজরুল ইসলাম বাবুসহ থানা আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সেদিন সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াবেন।

 

একই প্রস্তুতি গ্রহণ করেছেন ইকবাল পারভেজ। তিনিও উপজেলার বিভিন্ন এলাকায় রান্না করা খাবার বিতরণ করাসহ বিভিন্ন এলাকায় আলোচনা সভায় বক্তব্য দিবেন। বসে নেই মমতাজ হোসেন। তিনিও বিশাল একটি গাড়ী বহর নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় আয়োজিত আলোচনা সভা ও কাঙ্গালিভোজের শরিক হবেন। এরই মধ্যে তিনি তার নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। তিনিও দিনভর উপজেলার বিভিন্ন এলাকায় যাবেন।

 

জানা গেছে, তার সাথে দলীয় বিপুল পরিমাণ নেতাকর্মীর উপস্থিতি থাকতে পারে। নাম না প্রকাশের শর্তে থানা আওয়ামী লীগের একনেতা বলেন, জাতির পিতার শাহাদাত বার্ষিকীতে কর্মসূচি পালন করাটা প্রত্যেকটি নেতাকর্মীর গুরু দায়িত্ব। কর্মসূচি পালনের ক্ষেত্রে কেউ বাঁধা দিলে সেটি হবে আত্মঘাতির সামিল।

 

দলের কোন নেতার পোস্টার বা ব্যানার যদি কেউ লাগাতে বাঁধা দেন। সেটিও গুরুতর অপরাধের মধ্যেই পড়বে। আওয়ামী লীগ বা জাতির পিতা কারোর একার সম্পদ নয়, এটি আওয়ামী লীগের সকল নেতাকর্মীর সম্পদ ও অধিকার। তাই অধিকার থেকে কেউ কাউকে বঞ্চিত করার কোন সুযোগ নেই।  

 

এদিকে দলীয় মনোনয়নপ্রত্যাশী নেতা ইকবাল পারভেজের একঘনিষ্টজন জানান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ইকবাল পারভেজের ব্যাপক প্রস্তুতি রয়েছে। তিনি সেদিন উপজেলার বিভিন্ন এলাকায় গাড়ী বহর নিয়ে সফর করবেন। তার সাথে দলীয় নেতাকর্মীরা থাকবেন। তবে এনিয়ে আওয়ামী লীগের তিন গ্রুপের নেতাকর্মীদের মধ্যে বেশ উত্তেজনা রয়েছে বলে স্থানীয়রা জানান।

 

এরই মধ্যে বিভিন্ন সেফবুক আইডিতে উত্তেজনাকর স্ট্যাটাস দেওয়া হচ্ছে। সামছুল আহমেদ নামে একটি ফেসবুক আইডিতে স্ট্যাটাস দেওয়া হয়েছে, খাগকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় সিদ্ধান্ত হয়েছে, ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন থানা আওয়ামী লীগের অনুমোদিত ম্পর্ট ছাড়া খাগকান্দায় কেউ জাতীয় শোক দিবস পালন করতে পারবে না।’

 

Md Nazir Hossain Prodan নামে একটি আইডিতে কমেন্ট করা হয়েছে, ‘ শোক দিবস পালন করার জন্য কারো কাছ থেকে কোন অনুমতি নেওয়ার প্রয়োজন হয়না। সেটা তারা ভুলে গেছে|

এই বিভাগের আরো খবর