শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

আলীরটেকে মানুষের মাঝে আক্তারুজ্জামানের খাদ্য বিতরণ

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সদর উপজেলার  আলীরটেক ইউনিয়নের ৩ হাজার পরবিারের মাঝে মুক্তারকান্দি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ত্রি-ধারা প্রোপার্টিজ লিমিডের চেয়ারম্যান আক্তারুজ্জামনের নিজ উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে গিয়ে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। 

 

শনিবার সকালে আলীরটেক কুড়েরপাড় এলাকায় গিয়ে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। পরে আলীরটেক, ডিক্রিরচর, পুরাণ গোগনগর, গঞ্জকুমারিয়া এবং মোক্তারকান্দি এলাকায় গিয়ে মানুষের ঘরে ঘরে এ খাদ্য পৌছে দেয়া হয়। 

 

আক্তারুজ্জামান বলেন, অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশেও করোনা ভাইরাস কোভিড ১৯ আঘাত পরেছে। তাই সরকারি নির্দেশনা মেনে সবাইকে নিজ নিজ ঘরে অবস্থান করতে হবে। বিনা প্রয়োজনে ঘরের বাইরে যাওয়া যাবে না। আমার পিতার স্বপ্ন ছিল মানুষের সেবা করা। হতদরিদ্র মানুষের মুখে একটু হাসি ফোটাতে পাড়াটাই মানবসেবা। মানুষের পাশে দাড়িয়ে সেবা করে যেতে চাই। আমার শ্রদ্ধেয় পিতা মরহুম আলহাজ¦ সিরাজুল ইসলাম আইছ আলী মাদবেরর অনুপ্রেরনায় আমি সেই চেষ্টাই করে যাচ্ছি। এবার আমার অর্ধকোটির টাকার বাজেট করা হয়েছে।

 

তিনি আরো বলেন, ২০০৫সালে আমার বাবা আলীরটেক ইউনিয়নের প্রতিটি সমাজের গণ্য মান্য ব্যক্তিদের নিয়ে আমাদের বাসায় এক মতামত অনুষ্ঠানের মাধ্যমে ১৬বছর আগে এই কার্যক্রম শুরু করেন। প্রথমে প্রতি পরিবারে ৭কেজি করে দিয়ে যাত্রা করে। পর্যায় ক্রমে তা বাড়িয়ে ১৫ কেজি করা হয়। যা এখনো পর্যন্ত ৫বছর যাবৎ ১৫কেজি করে দিয়ে যাচ্ছেন। আল্লাহর রহমতে আমি আজীবন  কাযক্রম চালিয়েযেতে চাই। আমার মৃত্যুর পর এই কার্যক্রম যাতে বন্ধ না হয় আলীরটেক ইউনিয়ন বাসি চাইলে আমি সেই ব্যবস্থা করে যাব !যাতে এলাকার মানুষ এই অনুদান থেকে বঞ্চিত না হয়! এ জন্য এলাকাবাসির সহযোগিতা প্রয়োজন। 

 

পাশা পাশি যারা নিম্ন আয়ের মানুষ আছেন, তাদের পাশে বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি। দেশের এই দুঃসময়ে সকলে সংঘবদ্ধভাবে কাজ করলে আমরা করোনা ভাইরাসকে জয় করতে পারবো। ঘরে থাকার মাধ্যমে নিজে সুস্থ থাকুন অরপরকে সুস্থ্য রাখুন। যে কোন প্রয়োজনে আমি আপনাদের সেবায় প্রস্তুত আছি।

 

পরে তিনি আলীরটেক ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে প্রতিনিধিদের মাধ্যমে নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌছে দেয়ার ব্যবস্থা করেন তিনি। স্থনীয়বাসিন্দা জানান, আলীরটেক এলাকায় তাকে দানবীর হিসেবে চিনেন সবাই। তিনি বিভিন্ন সময় উপহার সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে দাড়ান। এসময় উপস্থিত ছিলেন, কুড়ের পাড় উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আলী আকবর, কাশেম, নুর হোসেন। 

এই বিভাগের আরো খবর