শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

আমরা একজন বিরল মেয়র পেয়েছি সেটি ডা.আইভী : মন্ত্রী গাজী

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, ডা.সেলিনা হায়াৎ আইভী সৎ, কর্মঠ এবং সাহসীও বটে। এই তিনটি বিষয়ের সমন্বেয়ে একজন মেয়র পেয়েছি আমরা নারায়ণগঞ্জে। এটা বিরল বটে। কারণ বাংলাদেশে সিটি করপোরেশনের মহিলা মেয়র একজনই আছে, সে আমাদের সেলিনা হায়াৎ আইভী।

 

রোববার (১৪ জুলাই) সকাল সাড়ে ১১টায় নগর ভবন প্রাঙ্গণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

 

মন্ত্রী গাজী বলেন, সাত খুনের পরে আমরা নিজেরাও লজ্জিত হতাম এটা শুনে যখন অন্য জেলার কেউ বলত আপনারা কেমন এতোগুলো লোক মেরে ফেলেছেন। নিজেদেরকেও তখন দোষী দোষী  মনে হতো। কিন্তু সেলিনা হায়াৎ আইভী যখন নির্বাচনে দাঁড়িয়ে জয়ী হয়। এরপরেই মেয়রের মাধ্যমে নারায়ণগঞ্জ প্রাচ্যের ড্যান্ডির সুনাম ফিরে পাচ্ছে।

 

মন্ত্রী সিটি করপোরেশন, পুলিশ ও জেলা প্রশাসনকে সাধুবাদ জানিয়ে আরো বলেন, নারায়ণগঞ্জে এক সময় যে যানজট ছিল। ব্যবসায়ীরা যানজটে পড়ার ভয় করতো। বলতো সারাদিনে ফিরে আসা মুশকিল কিন্তু আজকে কত সুন্দরভাবে আসলাম কোন যানজট নেই। হকারমুক্ত খুব সুন্দর একটা শহর। ঢাকাতেও এত পরিস্কার পরিচ্ছন্ন শহর দেখি নাই। এই ব্যবস্থাপনা তৈরি করতে পুলিশ ও জেলা প্রশাসন সহায়তা করেছে। এতো সুন্দর একটা শহর তৈরী করার জন্য সিটি করপোরেশন পুলিশ ও জেলা প্রশাসনসহ সকল জনগণকে ধন্যবাদ জানাচ্ছি।

 

মন্ত্রী নাসিকের বাজেট নিয়ে বলেন, নাসিকের একটা বিরাট বাজেট ঘোষণা হয়েছে। ৮৭০ কোটি টাকার বাজেট হয়েছে। প্রধানমন্ত্রীর মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বাজেটের টাকা বেড়েই চলেছে। এই বাজেটে নারায়ণগঞ্জের আগামীর উন্নয়ন দেখতে পাচ্ছি। 

 

এরআগে নতুন করে কোন করারোপ ছাড়াই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২০১৯-২০ অর্থবছরে ৮৭০ কোটি ৩৯  লাখ ৭৭ হাজার ৭৬ টাকার অষ্টম  বাজেট ঘোষণা করেন মেয়র আইভী। যা গত অর্থবছরে ঘোষণা করা  বাজেটের চেয়ে ১৫৪ কোটি ৮৮ লাখ ৫৫ হাজার ৬৯৯ টাকা বেশি। ২০১৮-১৯ অর্থবছরের ৭১৫ কোটি ৫১ লাখ ২১ হাজার ৩৭৭ টাকা বাজেট ঘোষণা করা হয়েছিলো। 

 

এসময় বাজেট ঘোষণা অনুষ্ঠানের মঞ্চে বিশেষ অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন  নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম সিদ্দিকী ও নাসিকের সিও এএফএম এহতেশামূল হক। 

 

এছাড়া বাজেট ঘোষণা অনুষ্ঠানে সংরক্ষিত নারী আসনের সাবেক সাংসদ বেগম হোসনে আরা বাবলী, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের অন্যতম সদস্য এড.আনিসুর রহমান দিপু, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আরজু রহমান ভূইয়া, আব্দুল কাদির, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, নাসিকের প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভাসহ অন্যান্য কাউন্সিলরগণ, ডাক্তার, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর