শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

আওয়ামী লীগের দুই প্যানেলের মধ্যমনি সানজিদা 

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : আইনজীবী সমিতির নির্বাচনে প্রার্থীরা অগ্রীম প্রচারণা চালাচ্ছে, চাইছেন ভোট। প্রচারণায় আওয়ামী লীগের দুটি প্যানেলের মধ্যমনি হয়ে ছিলেন সাবেক সাংসদ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অন্যতম সদস্য এড. সানজিদা খানম। 

 

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে আদালতপাড়ায় আসেন সানজিদা খানম। এসময় আদালতপাড়ায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমিতির আরেক অন্যতম সদস্য এবং  বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলের সভাপতি প্রার্থী এড.আনিসুর রহমান দিপুসহ তার প্যানেলের প্রার্থীদের সাথে ছবি তোলেন। 

 

এসময় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী পরিষদের যৌথ প্যানেলের সভাপতি আনিসুর রহমান দিপু, সেক্রেটারি হাবিব আল মুজাহিদ পলুসহ অন্যান্য প্রার্থীদের সাথে ছবি তোলেন সানজিদা। 

 

এসময় মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এড.মাহমুদা মালা উপস্থিত ছিলেন। এরপরপরই এই প্যানেলের প্রার্থীরা আদালতপাড়ায় তাদের প্রচারণা চালান ও তাদের পক্ষে আইনজীবীদের কাছে ভোট চান। 


অপরদিকে, সানজিদাকে সাথে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এড. মুহাম্মদ মোহসীন মিয়া-এড.মাহবুবুর রহমান প্যানেল। 

 

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সদস্য সচিব  ও জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক এড.মাসুদ উর রউফ ও  সমন্বয় পরিষদের মনোনয়ন বোর্ডেও সদস্য সচিব এড.এসএম ওয়াজেদ আলী খোকন, আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এড.হাসান ফেরদৌস জুয়েল উপস্থিত ছিলেন। 

 

প্রসঙ্গত, ২৯ জানুয়ারি অনুষ্ঠিতব্য আইনজীবী সমিতির ২০২০-২০২১ কার্যবর্ষের নির্বাচনে এবার আওয়ামী পন্থী আইনজীবীদের দুটি প্যানেল অংশগ্রহণ করছে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী পরিষদের যৌথ প্যানেলে সভাপতি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অন্যতম সদস্য, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড.আনিসুর রহমান দিপু এবং সেক্রেটারি পদে মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারি হাবিব আল মুজাহিদ পলুকে নিয়ে ১৭ সদস্য বিশিষ্ট প্যানেল দেয়া হয়েছে। 

 

এই প্যানেলে সিনিয়র সহসভাপতি হিসেবে এড.আনোয়ার হোসেন, সহসভাপতি মো.জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক এড.সোহেল মিয়া, কোষাধ্যক্ষ এড.আল মামুন ভূঞা, আপ্যায়ন সম্পাদক হিসেবে এড.মামুন সিরাজুল মজিদ মামুন, লাইব্রেরী সম্পাদক হিসেবে এড.নজরুল ইসলাম, ক্রীড়া সম্পাদক হিসেবে এড.সোহেল আজাদ, সাহিত্য ও সাংস্কৃতিক পদে এড.রঞ্জিত চন্দ্র দে, সমাজসেবা সম্পাদক পদে এড.রোমেল মোল্লা, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে এড.এমদাদ হোসেন এবং কার্যকরী সদস্য হিসেবে এড.ওয়ালীউল্লাহ ওলী, এড.মাসুম ভূঁইয়া, এড. ইখতিয়ার হাবিব, এড.আলী আকবর, এড.মো.আব্দুর রহিম মনোনয়নপত্র জমা দেন।


অপরদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত সভাপদি পদে এড.মুহাম্মদ মোহসীন মিয়া এবং সেক্রেটারি পদে এড.মাহবুবুর রহমানকে নিয়ে ১৭ জনের প্যানেল জমা দেয়া হয়। এই প্যানেলে সিনিয়র সহসভাপতি হিসেবে এড.বিদ্যুত কুমার সাহা, সহসভাপতি তাজুল ইসলাম, যুগ্ম সম্পাদক বরুণ চন্দ্র দে, কোষাধ্যক্ষ এড.মনিরুজ্জামান কাজল, আপ্যায়ন সম্পাদক হিসেবে এড.আবুল বাশার রুবেল, লাইব্রেরী সম্পাদক হিসেবে এড.মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক হিসেবে এড.মো.রাশেদ ভূঁইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক পদে এড.ফাহমিদা আক্তার সিমী, সমাজসেবা সম্পাদক পদে হাসিবুল হাসান রনি, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে নুসরাত জাহান তানিয়া, কার্যকরী সদস্য হিসেবে মো.আসাদুল্লাহ সাগর, দেলোয়ার হোসেন সুজন, এড. মো.কামরুল হাসান, এড.কামরুন নেসা, এড.মো.আজিম ভূঁইয়া মনোনয়নপত্র দাখিল করেন।


প্রসঙ্গত, ৯ জানুয়ারি আইনজীবী সমিতির এজিএমে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আখতার হোসেনের নাম ঘোষণার পর ত্রিধাবিভক্ত হয়ে পড়েন আইনজীবীরা।
 

এই বিভাগের আরো খবর