শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

অন্ধ প্রতিবন্ধির কাছ থেকে ঘুষ নিলেন সোনারগাঁ থানার ওসিসহ চারজন !

প্রকাশিত: ২ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামানসহ এস আই মুক্তার হোসেন, এসআই পঙ্কজ ও ওসির ড্রাইভার সফিকের বিরুদ্ধে ৩২ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগ করেছেন এক অন্ধ প্রতিবন্ধি রবিউল আউয়াল রবি। বৃহস্পতিবার (২ মে) এ বিষয়ে নারায়ণগঞ্জের পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী রবি।


লিখিত অভিযোগে রবি উল্লেখ করেন, আমি একজন অন্ধ প্রতিবন্ধি। বিগত ২০০৪ সাল থেকে আমি সোনারগাঁ থানাধীণ কাঁচপুর বিসিক এলাকায় সরকারী খাস সম্পত্তির উপর ঘরবাড়ি তুলে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করে আসছি। বিগত ২০ এপ্রিল সোনারগাঁয়ের মোমেন, জামাল, আকতার, হব,ি আঞ্জুসহ আরো ৪/৫ জন পরিকল্পিতভাবে যোগসাজসে দেশীয় অস্ত্রসস্ত্রসহ আমার বাড়িতে প্রবেশ করে এবং এই যায়গায় বাস করতে হলে এক লক্ষ টাকা চাঁদা দাবী করে।

আমি এই চাঁদা দিতে অস্বীকার করায় সন্ত্রাসীরা আমাকে উচ্ছেদ করার হুমকি প্রদান করে এবং আমার মেয়েকে অপহরণ করে নিয়ে যাবে বলে শাসায়।


তিনি আরো উল্লেখ করেন, গত ২১ এপ্রিল সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট অভিযোগ দায়ের করিলে ভারপ্রাপ্ত কর্মকর্তা বলে, মামলা নিতে হলে কিছু টাকা লাগবে। সেমতে ওসি সাহেব নেয় ১০ হাজার টাকা, এসআই মুক্তার হোসেন নেয় ৯ হাজার টাকা, এসআই পঙ্কজ নেয় ৬ হাজার ও ওসি সাহেবের ড্রাইভার সফিক নেয় ৭ হাজার টাকা। এই টাকা নিয়েও আসামীদের বিরুদ্ধে কোন অভিযোগ গ্রহন করেনি এবং আমাকে ও আমার পরিবারের লোকজনকে বিভিন্ন মামলায় জড়িয়ে দেবে বলে হুমকি প্রদান করে।


এ বিষয়ে জানতে চাইলে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান ঘুষ গ্রহনের কথা অস্বীকার করে  জানান, অভিযোগকারী রবি একজন মাদক ব্যবসায়ী। এলাকায় সে ফেন্সি রবি নামে পরিচিত। কিছুদিন আগে তার ছেলেকে ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করেছে পুলিশ। রবি যাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ করেছে, পুলিশ তদন্ত করে দেখেছে সে অভিযোগ সত্য নয়। বরং রবি তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে। আর পুলিশ তার কাছ থেকে কোন টাকা গ্রহন করেনি। পুরো ঘটনাটি সাজানো এবং মিথ্যা।
 

এই বিভাগের আরো খবর