শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

অত্যাধুনিক পাবলিক টয়লেট উদ্বোধন করলেন মেয়র হাসিনা গাজী

প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : তারাবো পৌরসভার বিশ্বরোড চত্বর এলাকায় নান্দনিকতার ছোঁয়ায় নির্মিত হয়েছে একটি অত্যাধুনিক পাবলিক টয়লেট। নারী-পুরুষ ও প্রতিবন্ধী উভয়ের ব্যবহার উপযোগী এ পাবলিক টয়লেট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

 
সোমবার (২৫ মার্চ) সকালে রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী ফলক উন্মোচন ও ফিতা কেটে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এ পাবলিক টয়লেটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


মেয়র হাসিনা গাজী জানান, "ক্রমান্বয়ে পৌর এলাকার জন গুরুত্বপূর্ণ স্থানে আরো বেশ ক’টি অত্যাধুনিক পাবলিক টয়লেট স্থাপন করা হবে। অত্যাধুনিক এই পাবলিক টয়লেট উদ্বোধনের মধ্যদিয়ে তারাবো পৌরবাসীর জীবন-মান আরো এক ধাপ এগিয়ে গেল।"


তিনি বলেন, পৌরবাসীর মানসম্মত সেবার জন্য তারাবো পৌরসভা কাজ করে যাচ্ছে। পৌবাসীকে উন্নত সেবা দেওয়ার জন্য আমরা আরো পাবলিক টয়লেট নির্মাণের পরিকল্পনা করেছি। পৌরবাসীর প্রয়োজন মোতাবেক আরও পাবলিক টয়লেট করবো।


পাবলিক টয়লেটটির সুষ্ঠু ব্যবহার ও রক্ষণাবেক্ষণের জন্য সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, "আধুনিক এ পাবলিক টয়লেটটি এ অঞ্চলে চলাচলরত জনগণের স্যানিটেশন সুবিধা নিশ্চিত করতে ভূমিকা রাখবে। আধুনিক ও দৃষ্টিনন্দন, প্রতিবন্ধীবান্ধব এ পাবলিক টয়লেটে নারী ও পুরুষদের জন্য আলাদা চেম্বার, হাত ধোয়ার ব্যবস্থা, বিশুদ্ধ খাবার পানি, সার্বক্ষণিক বিদ্যুৎ, স্যানিটারি ন্যাপকিন, নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরাসহ পেশাদার পরিচ্ছন্নতাকর্মী ও নারী কেয়ারটেকারের ব্যবস্থা রয়েছে।


মেয়র হাসিনা গাজী বলেন, "এ পাবলিক টয়লেট নির্মাণে পৌরবাসীর সামগ্রিক পাবলিক স্যানিটেশন ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে ক্রমবর্ধমান পাবলিক স্যানিটেশন চাহিদা পূরণের ধারাবাহিকতায় আরও একটি দৃষ্টান্ত স্থাপিত হলো। ৩৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত এ পাবলিক টয়লেটে পুরুষ ও নারীদের জন্য আলাদা ওয়াশরুম এবং টয়লেট ব্যবস্থা রয়েছে। এছাড়া প্রতিবন্ধীদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা সম্বলিত টয়লেট এটি।"


উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী জেড এম আনোয়ার, সচিব তাজুল ইসলাম প্রমুখ ।

এই বিভাগের আরো খবর