শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

অত্যাচার অন্যায় অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : আইভী

প্রকাশিত: ২২ জুলাই ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারায়ণগঞ্জে সম্প্রতির ভ্রাতৃত্বের বন্ধন বহুপূর্ব থেকে বিরাজমান। এ কৃতিত্ব নারায়ণগঞ্জের সকলের। হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ও মুসলিম আমরা সবাই এক হয়ে যে যার উৎসব পালন করছি। 


আমি বলি আল্লাহ, কেউ বলেন ভগবান আবার কেউ বলেন গড। কিন্তু সব কিছু মিলিয়ে একজন। সেই একজনকে পাওয়ার জন্য এতো সাধনা এতো কিছু। তাকে পেতে হলে তাকে সন্তুষ্ট করতে হলে ভালোবাসতে হবে মানুষকে। মানুষের পাশে গিয়ে দাঁড়াতে হবে। অত্যাচার অন্যায় অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।


রোববার (২২ জুলাই) বিকেলে শহরের নিতাইগঞ্জ এলাকার বলদেব জিউর আখড়া প্রাঙ্গণে জগন্নাথদেবের উল্টো রথযাত্রা উপলক্ষে ধর্মীয় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) এর সদস্য ডা. দিলীপ কুমার দাসের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- বাংলাদেশ ইসকনের সাধারণ সম্পাদক চারু চন্দ্র দাস, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আদিনাথ বসু, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, রাধাগোবিন্দ মন্দিরের অধ্যক্ষ হংসকৃষ্ণ দাস ব্রহ্মচারীসহ আরো অনেকে। 


এ সময় মেয়র আইভী আরো বলেন, আমার জন্মস্থান দেওভোগ সেটা হিন্দু অধ্যুষিত এলাকা। এখানে আমাদের যে সম্পর্ক সেটা আমাদের মা বাবা ভাই বোনের মতোই। এখানে বিভক্তি করার মতো কিছু নাই যে কে কোন ধর্মের। আমি সেই মানবতার ধর্মেই আমি বিশ্বাসী। ছোট বেলায় আমার বাবা সেই শিক্ষাই দিয়েছে মানব ধর্মের কথা। আমি এখনও সেই ধর্মেই বিশ্বাসী।


তিনি বলেন, প্রত্যেক ধর্মের মহাপুরুষরা যত উপরে উঠেছেন নবী রসুল বলেন, শ্রীকৃষ্ণ বলেন, তাদের কাছে কোন জাতবর্ণ বা ধর্ম নাই। তাদের কাছে মানুষ আর মানুষ। মানুষের সেবা করাই যেন তাদের ধর্ম। তারা সেই ভাবেই দীক্ষা দিয়ে যায় সকলকে। আমি সেই দীক্ষায় দীক্ষিত হতে চাই। তাদের পাশেই থাকতে চাই এবং তাদের হয়ে সেবা করতে চাই। 


এ সময় মেয়র আইভী নারায়ণগঞ্জে শান্তি বর্ষন ও নগরবাসীর কল্যান কামনা করেন।  

এই বিভাগের আরো খবর