শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

“আমরা নারায়ণগঞ্জবাসী’র গণ-অনশন কর্মসূচী পালন

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): শেখ রাসেল পার্ক রক্ষা এবং হাজীগঞ্জ ও সোনাকান্দা দুর্গ দুটি  পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবিতে গণ-অনশন কর্মসূচী পালন “আমরা নারায়ণগঞ্জবাসী”। বুধবার (৬ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর দেড়টা  পর্যন্ত  আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তনের চত্বরে গণ-অনশন কর্মসূচী পালন করা হয়।


আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুর উদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক মাহামুদ হোসেন ও সহ-সাংগঠনিক সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলুর সঞ্চালনায় এক বিরাট গণ-অনশন ও অবস্থান ধর্মঘট কর্মসূচী পালিত হয়। গণ-অনশন শেষে  নারায়ণগ প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর মাসুম ও আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরউদ্দিন আহমেদ সহ নেতৃবৃন্দের মুখে পানি দিয়ে অনশন ভঙ্গ করান। 


গণ-অনশনে আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি আলহাজ্ব নুরউদ্দিন আহমেদ তার বক্তব্যে জিমখানাস্থিত শেখ রাসেল নগর পার্কের কাজ চলমান রেখে দ্রুত সম্পন্ন করে জনসাধারণের জন্য উন্মুক্ত করা এবং হাজীগঞ্জ ও সোনাকান্দা দুর্গ দুটির অবৈধ স্থাপনা অপসারণ করে সেখানে অতিসত্বর পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার জোড় দাবি জানান। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সাংস্কৃতিক প্রতিমন্ত্রীর সাম্প্রতিক হাজীগঞ্জ কিল্লা পরিদর্শন শেষে সেখানে পর্যটন কেন্দ্র গড়ে তোলার জন্য যে নির্দেশনা প্রদান করেছেন, আমরা তার এই বক্তব্যকে অভিনন্দন জানাই। তিনি বলেন রক্ত দিব, জীবন দিব, তবুও নারায়ণগঞ্জের উন্নয়নের স্বার্থে দুর্বার আন্দোলন গড়ে তুলব।  


আমরা নারায়ণগঞ্জবাসীর প্রতিষ্ঠাতা সভাপতি মন্ডলীর সদস্য ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম তার বক্তব্যে নারায়ণগঞ্জের গডফাদারদের হুশিয়ারী করে বলেন যে, হয় নারায়ণগঞ্জের ভাল কাজকে সহযোগিতা করুন অন্যথায় নারায়ণগঞ্জের মানুষ আপনাদের বিরুদ্ধে সোচ্চার হতে বাধ্য হবে। তিনি শেখ রাসেল নগর পার্ক এবং হাজীগঞ্জ ও সোনাকান্দা দুর্গের উন্নয়ন ও পর্যটন কেন্দ্র গড়ে তোলার যৌক্তিকতা উপস্থাপন করে নারায়ণগঞ্জের সৌন্দর্য্য বর্ধনের জোড় দাবি জানান। পাশাপাশি তিনি জনসাধারণের চলাচলের জন্য ফুটপাত উন্মুক্ত রাখার দাবি জানান। 


এ সময় অন্যান্য বক্তার বলেন, নারায়ণগঞ্জের সৌন্দর্য্য বর্ধনের জন্য নারায়ণগঞ্জের ফুসফুস বলে খ্যাত হাতিরঝিলের আদলে নির্মিয়মান শেখ রাসেল নগর পার্ক সকল অশুভ অপশক্তির রক্ত চক্ষু উপেক্ষা করে দ্রুত সম্পন্ন ও উন্মুক্ত করার জন্য মাননীয় নাসিক মেয়রের প্রতি জোড়ালো আহ্বান জানান। এছাড়াও ঐতিহ্যবাহী সোনাকান্দা ও হাজীগঞ্জ দুর্গ পর্যটন কেন্দ্র গড়ে তোলায় নাসিকের পরিকল্পনায় শত বাধা অতিক্রমকল্পে সমস্ত সহযোগিতা আমরা নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে দৃঢ় সমর্থন থাকবে বলে উল্লেখ করেন তারা। 


সমাবেশে আরও বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব দীল মোহাম্মদ দীলু, ইসলামি আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, মাদক নির্মূল কমিটির আহ্বায়ক বদরুল হক, সাম্যবাদী নেতা মোঃ হানিফুল কবির, দৈনিক জন্মভূমি প্রকাশক ও সম্পাদক জাফর আহমেদ, ভোরের সাথীর সাধারণ সম্পাদক হাজী মোঃ আব্দুল হাই। আমরা

নারায়ণগঞ্জবাসীর সভাপতি ও সম্পাদক মন্ডলীর নেতৃবৃন্দ যথাক্রমে এড. মাহবুবুর রহমান ইসমাইল, কুতুবউদ্দিন আহমেদ, রমজানুল রশিদ, হাজী মোঃ সেলিম, মোঃ আনোয়ার হোসেন দেওয়ান, জাহাঙ্গীর কবির পোকন, দিলারা মাসুদ ময়না, আজিজি আল-আরমান, মাকিদ মোস্তাকিম শিপলু, আলামিন।


গন-অনশন কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন- জনাব আব্দুল কুদ্দুস আজাদ, ডাঃ এস.এম মোসাদ্দেক, আব্দুস সাত্তার ভুট্টো, আজমত উল¬াহ খন্দকার, কামরুজ্জামান বাবু, হাজী মোঃ রুহুল আমিন, এ.কে আজাদ, হাজী মোঃ মনির হোসেন, মোঃ শফিকুল ইসলাম খান, মোঃ তোফাজ্জল হোসেন, শ্রমিক নেতা মনির হোসেন, শ্রমিক নেতা সাইফুল ইসলাম, প্রনিক সভাপতি মোঃ সেলিম সিদ্দিক, সায়েদুল ইসলাম সাকিল, আব্দুল¬াহ ইউসুফ, নুর হোসেন, মোঃ শুক্কুর, মোঃ সুলতান, আবুল হোসেন, মোঃ ইস্রাফিল, কাইয়ুম নবাব, মোঃ সালাউদ্দিন ভূইয়া হাসু, মোঃ টিটুল, মেহেদি হাসান তপু, আমান হোসেন সিয়াম, ডাঃ আব্দুল জব্বার চিশতী, হাতেম আলী কাজী, শওকত আলী নোমান, মোঃ বাবুল, এন.আই রোমান সহ শত শত নারায়ণগঞ্জের সাধারণ জনগণ। 
 

এই বিভাগের আরো খবর