শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

স্কুলছাত্রের সচেতনতায় বাঁচলো সাতশ যাত্রীর প্রাণ

প্রকাশিত: ৮ মে ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : মৌলভীবাজারের কমলগঞ্জে মঙ্গলবার রাতে স্কুলছাত্র আবুল হোসেনের উপস্থিত বুদ্ধিতে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে চট্রগ্রাম অভিমুখী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেসের সাত শতাধিক যাত্রী।


আবুল হোসেন উপজেলার শমশেরনগর ইউপির ঈদগাহ টিলার খোকন মিয়ার ছেলে। সে কামুদপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।


শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ জানান, শমশেরনগর আপ আউটার সিগনালের কাছে ঈদগাহ টিলার বাঁকে ৩০৬/২নং রেল লাইনের একটি পাত ভেঙে ফাঁকা হয়েছিল। রাতে আবুল হোসেন ফাঁকাটি দেখতে পেয়ে আমাকে খবর দেয়। আমি শ্রীমঙ্গল রেলওয়ের গণপূর্ত বিভাগকে জানাই।


তিনি আরও জানান, রেলওয়ে কর্তপক্ষ দ্রুত ভাঙা পাত সরিয়ে নতুন পাত বসিয়ে একঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক করেন। ওই সময় আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস শমশেরনগর স্টেশনে এবং আন্তঃনগর উপবন এক্সপ্রেস কুলাউড়া স্টেশনে আটকা পড়ে।


স্কুলছাত্র আবুল হোসেন জানান, মঙ্গলবার রাতে কবিরাজের বাড়ি থেকে ফেরার পথে রেল লাইনের একটি পাত ভাঙ্গা দেখতে পাই। একই সময় দুই দিক থেকে দুটি ট্রেন অতিক্রম করবে। এ অবস্থায় বড় ধরনের দুর্ঘটনার কথা ভেবে রেলওয়ে কর্তৃপক্ষকে জানাই।


এ ব্যাপরে শমশেরনগর ইউপি মেম্বার শেখ রায়হান ফারুক বলেন, কিশোর আবুল হোসেনের বুদ্ধিমত্তায় একটি বড় ধরনের দুর্ঘটনা থেকে বাঁচলেন সাত শতাধিক যাত্রী। এখন এ রেলপথ ঝুঁকিমুক্ত আছে।

এই বিভাগের আরো খবর