শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

শিশু নির্যাতনকারী সেই পাষন্ড উর্মি জামিনে মুক্ত

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : অবশেষে ১৬ দিন কারাভোগের পর জামিনে মুক্ত হলেন ফতুল্লার পূর্ব ইসদাইরের পাষন্ড দম্পতি আতাউল্লাহর স্ত্রী শিশু নির্যাতন কারী উর্মি। তবে এ মামলার অপর আসামী পাষন্ড আতাউল্লাহ খোকন জেল হাজতে রয়েছেন।

রোববার (৫ আগষ্ঠ) সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিসুর রহমানের আদালতে আসামী পক্ষের আইনজীবী এডভোকেট সাখাওয়াত হোসেন খান জামিনের প্রার্থনা করলে আদালতের বিচারক উর্মির জামিন মঞ্জুর করেন।

এ ব্যাপারে আসামী পক্ষের আইনজীবী এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, উর্মি এ মামলার আসামী হলেও আদালতের কাছে নির্দোশ প্রমানিত হওয়ায় আদালতের বিচারক উমির্কে জামিন দেন। এছাড়ও উর্মি তিন মাসের অন্ত:স্বত্তা থাকায় আদালতের বিবেচনায় তার জামিন ত্বরান্তিত হয়।  

উল্লেখ্য, ফতুল্লার পূর্ব ইসদাইর আনন্দনগর এলাকার শহীদুল্লাহর বাড়ির ভাড়াটিয়া আতাউল্লাহ খোকন ও উর্মি আক্তার ৩ মাস ধরে পিতৃ-মাতৃহীন শিশু মাহি নামের এক গৃহপরিচারিকাকে কাজে নেয়। কাজে নেওয়ার পর থেকেই শিশুটি প্রায় সময় কান্নাকাটি করত।

২০ জুলাই রাতে বাঁচাও বাঁচাও চিৎকার শুনে স্থানীয় লোকজন ওই দম্পতির বাসায় গিয়ে শিশুটিকে উদ্ধার করে ফতুল্লা থানায় খবর দেয়। পরে পুলিশ শিশুটির হাতে ও মুখে বর্বর নির্যাতনের চিহ্ন দেখতে পায়।

শিশুটিকে জিজ্ঞাসা করলে সে জানায়, কারনে অকারনে কাজে ভূল ধরে খুন্তি গরম করে হাতে ও শরীরে ছ্যাকা দিতো। কথায় কথায় মারধর করতো।

এমনকি ২০/২৫দিন আগে তার হাতে গরম খুন্তি দিয়ে ছ্যাকা দেয়ায় তার ডান হাতের চামড়া উঠে যায়। শুক্রবারও সেই ক্ষত হাতে ছ্যাকা দেয়া পাষন্ড দম্পতি আতাউল্লাহ ও উর্মি।

এ ঘটনা জের ধরে মাহির আত্বীয় স্বজন না থাকায় প্রতিবেশী জাকির হোসেন শনিবার ২১ জুলাই ফতুল্লা থানায় বাদী হয়ে আতাউল্লাহ খোকন ও উর্মি দম্পতির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। জানাযায় আতাউল্লাহ খোকন কুমিল্লা জেলার হোমনা থানার কাশিপুর গ্রামের মৃত. আঃ হাকিম মিয়ার ছেলে।

 

এই বিভাগের আরো খবর