শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

রাজনৈতিক ও লেখক কমরেড মহসিন শাস্ত্রপাণি’র মৃত্যুতে শোক

প্রকাশিত: ৩ মার্চ ২০১৯  

সংবাদ বিজ্ঞপ্তি (ডুগের চিন্তা ২৪) : বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ‘নয়া দুনিয়া’ পত্রিকার সম্পাদক, আজীবন সংগ্রামী, বিপ্লবী সাংস্কৃতিক আন্দোলনের আপসহীন যোদ্ধা, রাজনৈতিক ও লেখক কমরেড মহসিন শাস্ত্রপাণি আজ আর আমাদের মাঝে নেই। শনিবার (২ মার্চ) রাতে তিনি মৃত্যু বরণ করেন।


তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন অক্টোবর বিপ্লব শত বর্ষ উদযাপন সাংস্কৃতিক পর্ষদের পক্ষে হায়দর আনোয়ার খান জুনো, উদীচীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জমসেদ আনোয়ার তপন, বিবর্তণের মফিজুর রহমান লাল্টু, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের কেন্দ্রীয় সমন্বয়ক নিখিল দাস, চারণ সাংস্কৃতিক কেন্দ্র মার্কসবাদীর ইন্দ্রাণী ভট্টাচার্য, প্রগতি লেখক সংঘের  জাকির হোসেন, সমাজ অনুশীলন কেন্দ্রের রঘু অভিজিৎ রায়, সমগীতের শিল্পী অমল আকাশ, ধাবমান সাহিত্য আন্দোলনের ধীমান সাহা জুয়েলসহ অক্টোবর বিপ্লব শত বর্ষ উদযাপন কেন্দ্রীয় সাংস্কৃতিক পর্ষদভুক্ত সাংস্কৃতিক সংগঠনসমূহের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


তাছাড়াও মহসিন শস্ত্রপাণির আজীবন লালিত স্বপ্ন ও চিন্তাকে এগিয়ে নেবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন শিল্প সাহিত্য সংস্কৃতি বিষয়ক কাগজ ‘খনন’ এর সম্পাদক বাদল শাহ আলম, শ্রুতি সাংস্কৃতিক একাডেমির পক্ষে কবি কাজল কানন, সাহিত্য বিকাশ আন্দোলনের পক্ষে কবি রইস মুকুল, গঙ্গাফড়িং-এর পক্ষে দিনা তাজরিন প্রমুখ।


রোববার (৩ মার্চ) সমাজ অনুশীলন কেন্দ্র , নারায়ণগঞ্জ থেকে গণমাধ্যমে রঘু অভিজিৎ রায় প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ  শোক বার্তা জানানো হয় ।

এই বিভাগের আরো খবর