শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

মানবাধিকার কমিশনের মহাসচিব ২ দিনের রিমান্ডে

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সাধারণ মানুষের টাকা আত্মসাৎ করার মামলায় বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ও ইনস্টিটিউট রুরাল ডেভলপম্যান্ট (আইআরডি) এনজিও’র ম্যানেজিং ডিরেক্টর ড. সাইফুল ইসলাম দিলদারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পুলিশের আবেদনের প্রেক্ষিতে অতি. চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশোক কুমার দত্ত সোমবার (১৯ আগস্ট) এ আদেশ দেন।  


মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচারের স্বার্থে মূল রহস্য উদঘাটন করার জন্য রিমান্ডে এনে ব্যাপক জিঞ্জাসাবাদের লক্ষ্যে পুলিশ ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আদালত শুনানী শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডপ্রাপ্ত  ড. সাইফুল ইসলাম দিলদার পুটিনা এলাকার মৃত ফখরুল ভূইয়ার ছেলে।


মামলা সূত্রমতে, প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে ড. সাইফুল ইসলাম দিলদারকে মঙ্গলবার (১৩ আগষ্ট) রাতে উপজেলার দাউদপুর পুটিনা থেকে গ্রেপ্তার করে রূপগঞ্জ থানা পুলিশ। 


ড. সাইফুল ইসলাম দিলদার দাউদপুর ইউনিয়নের সাধারণ মানুষের কাছ থেকে অধিক মুনাফা দেখিয়ে আইআরডি নামক একটি এনজিও খুলে প্রায় ৫ কোটি টাকা আত্মসাৎ করে। 


এরপর কয়েক মাস টাকার লভ্যাংশ গ্রাহদের দেয়ার পর হঠাৎ এনজিও বন্ধ করে এলাকা থেকে পালিয়ে যান সাইফুল ইসলাম। 
গ্রাহকরা প্রায় এক বছর ধরে তাদের পাওনা টাকা ফেরতের জন্য ড.সাইফুল ইসলাম দিলদারের কাছে চাইতে গেলে তাদেরকে পুলিশ দিয়ে হয়রানী করতেন বলে গ্রাহকরা জানান। 


গত মঙ্গলবার বিকেলে নিজ বাড়ি দাউদপুর পুটিনায় সাইফুল ইসলাম দিলদার আসলে সকল গ্রাহক একত্রিত হয়ে সাইফুলের বাড়ি ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ তাকে উদ্ধার করে। 


পরে ১৫ জন গ্রাহকের ৪৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগের ভিত্তিতে তাদের পক্ষে স্থানীয় মাহফুজা বেগম নামে এক নারী রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলা নং ৩১(৮)১৯।
 

এই বিভাগের আরো খবর