শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

মাটি ব্যবসায়ীকে হত্যার দায় স্বীকার করে মোতালেবের জবানবন্দি

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : রুপগঞ্জে রফিকুল ইসলাম নামে এক মাটি ব্যবসায়ীকে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারা জবানবন্দী দিয়েছে গ্রেফতারকৃত আসামী ঘাতক মোতালেব। 


আদালতে মোতালেব স্বীকার করেন তিনিই এই হত্যা কান্ডের মূল হুতা এবং কয়েকজনের সহায়তায় এ হত্যা কান্ড ঘটিয়েছেন বলে আদালতে জবানবন্দী দেয় মোতালেব। 


বুধবার (২০ ফ্রেব্রুয়ারি) দুপুরে নারায়নগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তার দেওয়া স্বীকারোক্তি মূলক জবান বন্দি রেকড করে আদালত। এছাড়াও গ্রেফতারকৃত অপর দুই আসামী পিন্টু দাস ও জাহাঙ্গিরকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে বলে সত্যতা নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ভোলাব উপ-পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস আই শহিদুল আলম। 


এদিকে রফিকুলকে হত্যার দায়ে মৃত রফিকুলের পিতা সিরাজ তিনজনের নাম উল্লেখ্য ও ৫ জনকে অজ্ঞতনামা আসামী করে রুপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 


মামলার সূত্রে জানা গেছে, সোমবার সন্ধায় দাউদপুর ইউনিয়নের বেলদী দুয়ারা এলাকার শাহজাহান সিরাজের বড় ছেলে রফিকুল ইসলাম ইটভাটায় মাটি বিক্রি ও দোকান বাকীর টাকা আনতে যায়। 


পরে ওই দিন আর বাড়িতে ফিরে আসে না রফিকুল। পরদিন মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে এমবি-২ ইটভাটার ভিতরে একটি টিনসেড ঘর থেকে মাটি ব্যবসায়ী রফিকুল ইসলামের মরা দেহ উদ্ধার করে পুলিশ। 


ওই দিনই সকাল এগারটার দিকে হত্যা কান্ডের সাথে জড়িত থাকার সন্দেহে এম এইচ ইউ ইটভাটার পাহারাদার জাহাঙ্গির ইটভাটার শ্রমিক সরদার পিন্টু দাস ও মোতালেবকে গ্রেফতার করে পুলিশ। 


এ ঘটনায় মঙ্গলবার রাতে নিহত রফিকুলের পিতা সিরাজ মোতালেব পিন্টুদাস ও জাহাঙ্গিরকে প্রদান আসামীও ৫ জনকে অজ্ঞতনামা আসামী করে রুপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। 


এ বিষয়ে জানতে চাইলে কোর্ট পুলিশ জানান, মোতালেব হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছে। এছাড়াও এই মামলায় অপর দুই আসামীর পিন্টু দাস ও জাহাঙ্গির বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ। 
 

এই বিভাগের আরো খবর