শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

ভ্রাম্যমাণ আদালতে নগরীরর সাথি বেকারীকে জরিমানা

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নগরীর খানপুর ব্রাঞ্চ রোড এলাকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ রোধে আদালত পরিচালনা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে সাথি বেকারীকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশের দায়ে ২০হাজার টাকা জরিমানা করা হয়। রোববার (১৫ জুলাই ) জেলা  নির্বাহী  মেজিস্ট্রেট  হোসনে আরা পপি নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

 

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯  এর ৩৭ ও ৪৩ ধারায় অস্বাস্থ্যকর পরিবেশে ও  নোংরা পরিবেশে খাবার বিক্রি ও তৈরীর করার কারণে সাথী বেকারীকে ২০ হাজার টাকা জরিমানা ও একটি মামলা দায়ের করা হয়।

 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন ভোক্তা অধিকারের উপপরিচালক, প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ ও আইনশৃঙ্খলা বাহিনী।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা পপি জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জনগণ সেবা নিশ্চিত করতে এই অভিযান চালানো হয়েছে। 

 

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯  এর ৩৭ ও ৪৩ ধারায় খাবারে ভেজাল, অসাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও বিক্রি , মোড়কের গায়ে সংশি¬ষ্ট পণ্যের সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য, উৎপাদনের তারিখ, প্যাকেটজাতকরণের তারিখ এবং মেয়াদোত্তীর্ণের তারিখ স্পষ্টভাবে লিপিবদ্ধ করা আছে কিনা এ সকল দিক পর্যবেক্ষন করা হয়েছে।  জনগণ সেবা নিশ্চিত করতে এ সকল অভিযান অব্যহত থাকবে।
 

এই বিভাগের আরো খবর