শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

বিজয় দিবসে ডেমরা বিশ্ববিদ্যালয় কলেজে আলোচনা ও নবীন বরণ

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৯  

ডেমরা (যুগের চিন্তা ২৪) : মহান বিজয় দিবস উপলক্ষে ডেমরা বিশ্ববিদ্যালয় কলেজে আলোচনা সভা ও নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়েছে। সোমবার (১৬ ডিসেম্বর) দিনব্যাপী কলেজ মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


ঢাকা-৫ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোটের বিচার বিভাগের বিচারপতি জাহাঙ্গীর হোসেন। 


বিচারপতি জাহাঙ্গীর হোসেন বলেন, দক্ষ জনশক্তি সত ও নিষ্ঠাবান নাগরিক আজ খুবই প্রয়োজন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রধান হাতিয়ার হচ্ছে সত্য ও নিষ্ঠাবান নাগরিক। যদি আমরা বিপুল জনশক্তিতে রুপান্তর করতে পারি তাহলে বাংলাদেশকে সহজেই সমৃদ্ধ ও উন্নত দেশে পরিনিত করা সম্ভব হবে। তাই সর্বাগ্রে প্রয়োজন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে রাজনীতি প্রভাবমুক্ত করা এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে মুক্ত বুদ্ধির চর্চা করার সুযোগ দেয়া। 


সভাপতির বক্তব্যে হাবিবুর রহমান মোল্লা বলেন, জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করতে  শিক্ষকের সর্বদা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে। যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত। বঙ্গবন্ধু কন্যাও শিক্ষার বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। তার নেতৃত্বে দেশ আজ সমৃদ্ধময় হচ্ছে। দেশে সর্বক্ষেত্রে উন্নতি সাধিত হচ্ছে। 


তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত হচ্ছে জাতি।মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মকে আরও ভাল করে জানতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে নবীনদেরকে দেশ গড়ার দায়িত্ব নিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলেই একযোগে কাজ করতে হবে।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আনোয়ার হোসেন, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল, তেজগাঁও কলেজের প্রফেসর আঞ্জুমান আরা। 


আরও বক্তব্য রাখেন ডেমরা বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো.ইউনুস মোল্লা, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ৬৯ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী হাবিবুর রহমান হাসুসহ অন্যান্য ব্যক্তিবর্গ। এ সময় বীর শহীদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। 

এই বিভাগের আরো খবর