শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

‘বার্ন ও হ্যান্ড সার্জারি’ শীর্ষক আন্তর্জাতিক ওয়ার্কশপ অনুষ্ঠিত

প্রকাশিত: ১৯ জুন ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ ও ইন্টারপ্লাস্ট, অস্ট্রেলিয়া-এর যৌথ উদ্যোগে বার্ন ও হ্যান্ড সার্জারি’র  উপর ৩ দিন ব্যাপি ওয়ার্কশপ এর সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ জুন) ঢাকা কমিউনিটি মেডিকেল হাসপাতালে এ ওয়ার্কশপ এর সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠিত হয়।

 

ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. রিয়াজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের অধ্যাপক ড.একে লুৎফুল কবির। ড.লুৎফুল কবির তার বক্তব্যে ইন্টারপ্লাস্ট ও ডিসিএইচ-এর এই উদ্যোগের  প্রশংসা করেন।  এ ধরনের ওয়ার্কশপ যত অনুষ্ঠিত হবে আমাদের চিকিৎসা সেবার গুণগত মান ততই উন্নত হবে বলে  তিনি  উল্লেখ করেন।

 

ইন্টারপ্লাস্ট, অস্ট্রেলিয়া-এর দলনেতা মিস শ্যারোন এর নেতৃত্বে এই ওয়ার্কশপে প্রশিক্ষণ প্রদান করেন ৩ জন বিশেষজ্ঞ প্রশিক্ষক। প্রশিক্ষণে ঢাকা কমিউনিটি হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ ও এএসএফ (এসিড সার্ভাইভর্স ফাউন্ডেশন) এর পক্ষ থেকে ২৮ জন ফিজিওথেরাপিস্ট ও অকুপেশন্যাল থেরাপিস্ট অংশগ্রহণ করেন।

 

গত ১৭ জুন, ২০১৯ ওয়ার্কশপটি উদ্বোধন করেন ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর কাজী কামরুজ্জামান। তিনি তার বক্তব্যে চিকিৎসকদের দক্ষতা বৃদ্ধির জন্য এধরনের আন্তর্জাতিক ওয়ার্কশপের গুরুত্বপূর্ণ ভুমিকার কথা উল্লেখ করে বলেন ডিসিএইচ সব সময় এধরনের  কর্মসূচীতে অংশগ্রহণ, সহায়তা ও পৃষ্ঠপোষকতা করে থাকে।

এই বিভাগের আরো খবর