শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

ত্রিদেশীয় সিরিজ খেলতে ভারতে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : ত্রিদেশীয় সিরিজ খেলতে ভারতের কলকাতায় গেছে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল। বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে প্রথমে আগরতলা এরপর বেলা সাড়ে ১১টায় আগরতলা বিমানবন্দর থেকে ইন্ডিগো বিমানের একটি ফ্লাইটে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়েছে দলটি।

 

ব্রাহ্মণবাড়িয়ার শারীরিক প্রতিবন্ধীদের সংগঠন ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি ফাউন্ডেশনের হুইল চেয়ার ক্রিকেট দলের সদস্যরা লাল-সবুজের জার্সি গায়ে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করবেন।


ভারতের প্যারা স্পোর্টস ফাউন্ডেশন আয়োজিত এই ত্রিদেশীয় ক্রিকেট সিরিজে নেপালও অংশগ্রহণ করবে। আগামী ২৬ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত কলকাতায় এ সিরিজ অনুষ্ঠিত হবে। বাংলাদেশের প্রথম ম্যাচ ২৬ এপ্রিল স্বাগতিক ভারতের বিপক্ষে।


সিরিজে নিজেদের সবটুকু উজাড় করে দিয়ে বাংলাদেশকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চান ক্রিকেট দলের সদস্যরা। বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দলের অধিনায়ক ইমদাদুল খান বলেন, 'সিরিজ জয়ের ব্যাপারে আমরা আশাবাদী। মাঠে একজন শারীরিক প্রতিবন্ধী হিসেবে নয়, বাংলাদেশের ১৬ কোটি মানুষের প্রতিনিধি হয়েই খেলব।'


ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি ফাউন্ডেশনের সভাপতি হেদায়তুল আজিজ মুন্না জানান, 'ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিবন্ধী খেলোয়াড়দের বাছাই করে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল গঠন করা হয়েছে। আমরা আশা করছি ২০১৭ সালে ভারতের দিল্লিতে যেমন সিরিজ জিতেছিলাম, এবার কলকাতায়ও সিরিজ আমরা জিতব।'

এই বিভাগের আরো খবর