শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

জামালপুরের ডিসি ওএসডি

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনার পরিপ্রেক্ষিতে জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। আর জামালপুরে নতুন ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন এনামুল হক।


রোববার (২৫ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে। 


সম্প্রতি একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। যেখানে জামালপুরের ডিসি আহমেদ কবীরের সঙ্গে তাঁর অফিসের এক নারী সহকর্মীকে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। ভিডিও প্রকাশের ঘটনার পরিপ্রেক্ষিতে আহমেদ কবীরে বিরুদ্ধে ব্যবস্থা নিল জনপ্রশাসন মন্ত্রণালয়। 


জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন শনিবার রাতে বলেন, প্রাথমিক তদন্তের পরিপ্রেক্ষিতে আহমেদ কবীরেরকে ওএসডি করার সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে আরও তদন্ত করা হবে।


জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকারের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরকে ওএসডি করা হয়েছে। আহমেদ কবীরকে বদলিপূর্বক জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।


জামালপুরে নতুন ডিসি হিসেবে নিয়োগ পাওয়া এনামুল হক পরিকল্পনা মন্ত্রণালয়ে মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) ছিলেন।

এই বিভাগের আরো খবর