শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

এবারের ঈদটা বাড়তি আমেজের : মোরছালীন বাবলা

প্রকাশিত: ১৪ জুন ২০১৮   আপডেট: ১৫ জুন ২০১৮

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ‘চ্যানেল আই এর বিশেষ প্রতিনিধি ও দৈনিক যুগের চিন্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক আবু আল মোরছালীন বাবলা। প্রতিবার ঈদ নারায়ণগঞ্জে উদযাপন করলেও এবার ঈদ কাটাবেন ঢাকায়। ঈদের দিন ঝাল ও টক জাতীয় খাবারের প্রতিই আকর্ষণ বেশি তাঁর। এবারের ফুটবল বিশ্বকাপে তিনি আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক ।

 

যুগের চিন্তা ২৪’র ঈদ আড্ডায় ঈদুল ফিতরের প্রস্তুতি সম্পর্কে তিনি জানান, ঈদে প্রতিবারই সবসময় চেষ্টা করি সবার জন্য কিছু কেনা কাটা করার জন্য। এ পর্বটা মোটামুটিভাবে শেষ। প্রতিবারেই নারায়ণগঞ্জের বাড়িতে ঈদ উদযাপন করি। কিন্তু এবার ঢাকায় ঈদ করবো। নারায়ণগঞ্জের বাড়িতে ডিএনডি’র জলাবদ্ধতার কারণে রাস্তা-ঘাট, সর্বত্র পানি। যার কারণে এবারের ঈদ ঢাকায় কাটবে। এবারের ঈদে আমার কোন ছুটি নেই। যথারীতি অফিস করতে হবে। তবে এবারের ঈদটা বাড়তি আমেজের। কেননা ফুটবল বিশ্বকাপ শুরু হচ্ছে। ঈদের সারাটা দিন পরিবার-পরিজনের সাথেই কাটাতে পছন্দ করেন আবু আল মোরছালীন বাবলা।

 

তিনি বলেন, সকালে ঘুম থেকে উঠার পর ঈদের যাত্রা শুরু। তারপরে ঈদের নামায আদায় করে বাসায় গিয়ে খাওয়া দাওয়া করে তারপর জমিয়ে আড্ডা মারবো। যেহুতু সারাদিনই কাজ করতে হয়। ঈদের ছুটিটা অন্যান্য ছুটির দিনের মতোই। এভাবে কেটে যাবে। ঈদে আমার ঝাল ও টকজাতীয় আইটেমের খাবার আমার বেশি পছন্দ। চটপটিটা আমার খুব ভালো লাগে। ঈদে অফিস করারও ইচ্ছে আছে আমার। ফুটবল বিশ্বকাপে আবু আল মোরছালীন বাবলা আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক বলে জানান।

 

তিনি বলেন, আমাদের বাসায় সবাই আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক। তবে ফুটবলের চেয়ে আমাদের ক্রিকেট খেলার প্রতি আকর্ষণ বেশি। তবে ফুটবল বিশ্বকাপ নিয়ে এবার সবাই খুব মজা করবো। যদিও আর্জেন্টিনার সমর্থক তবে যে দল ভালো খেলবে সেই দলকেই প্রেরণা যোগাবো। খেলাটা ভালো দেখতে চাই। ঈদ সালামী বা ঈদী প্রসঙ্গে আবু আল মোরছালীন বাবলা জানান, ছোটবেলায় আমাদের ঈদ সালামী বা ঈদী নেয়ার একটি ক্যালচার ছিলো। আমরা দেখতাম যারা বেশি ঈদ সালামী দিতো তাদের থেকে ঈদী কালেকশনের জন্য ছুটে যেতাম। ঈদী পেলে জমিয়ে জম্পেশ খাওয়া দাওয়া হতো। এখন ঈদ হলো বাচ্চাদের। আগের ঈদ উদযাপনের পরিবেশটাই ভালো ছিলো উল্লেখ করে আবু আল মোরছালীন বাবলা জানান, ছোটবেলায় বাবা-মার কাছ থেকে নতুন জামা পেতাম।

 

একটা আকাঙ্খা থাকতো ঈদ হবে, ঈদের চাঁদ উঠবে। আর এখনকার ঈদেও মজা আছে। সবাইকে নিয়ে মজা করি। তবে আগের ঈদের যে আমেজ, আর সবার প্রতি সবার যে আন্তরিকতা ছিলো, সবাই সবার প্রতি যে খোঁজ রাখতো এখন আমরা ঐ জিনিসটা থেকে সরে আসতেছি। সবাই এখন আত্মকেন্দ্রিক হয়ে গেছে। কেউ কারো খোঁজ রাখে না। সবাইকে ঈদুল ফিতরের অগ্রীম শুভেচ্ছা জানিয়ে চ্যানেল আই এর বিশেষ প্রতিনিধি ও দৈনিক যুগের চিন্তা’র প্রকাশক ও সম্পাদক আবু আল মোরছালীন বাবলা বলেন, ঈদুল ফিতরে আমার পরিবার পরিজন, সহকর্মী যুগের চিন্তার পাঠক ও বিজ্ঞাপন দাতা সবাইকে ঈদের শুভেচ্ছা। এ ছাড়াও আমার যারা সহকর্মী যাদের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি, ভালো কিছু করার স্বপ্ন দেখি তাদের সবাইকেও যুগের চিন্তার পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা।

এই বিভাগের আরো খবর