শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

আলীগঞ্জ মাঠে বহুতল ভবন নির্মাণ কাজের উপর স্থিতাবস্থার নির্দেশ

প্রকাশিত: ৩ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আলীগঞ্জে খেলার মাঠে সরকারি কর্মকর্তাদের জন্য বহুতল ভবনে অ্যাপার্টমেন্ট নির্মাণ কাজের ওপর ৬ মাসের স্থিতাবস্থার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।


২৬ ফেব্রুয়ারি অ্যাডভোকেট মোতালিব ভূইয়ার করা একটি রিট আবেদনের (যার নম্বর-১৯২২/২০১৯) পরিপ্রেক্ষিতে আলীগঞ্জ স্কুলের পক্ষে সুপ্রিমকোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজ্জাক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।


২০১৬ সালের ২২ মার্চ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় আলীগঞ্জ মাঠে সরকারি কর্মকতাদের জন্য বহুতল ভবন তৈরির পরিকল্পনা করা হয়।  রিট আবেদনের ফলে মহামান্য আদালত সেই সেই সভার প্রেক্ষিতে আলীগঞ্জ মাঠে ভবন নির্মাণ কাজের উপর ৬ মাসের স্থিতাবস্থা বজার রাখার নির্দেশ দিয়েছেন।


প্রসঙ্গত, একনেকের বৈঠকে নারায়ণগঞ্জের আলীগঞ্জে ১১দশমিক ৬৫ একর জমিতে প্রায় চারশ  কোটি টাকা ব্যয়ে সরকারি কর্মকর্তাদের আবাসনের জন্য ৮টি ১৫ তলা ভবন নির্মাণের সিদ্ধান্ত নেয় সরকার। ওই ৮টি ভবনে সরকারি কর্মকর্তাদের জন্য মোট ৬৭২টি ফ্ল্যাট থাকবে। তবে ১১ দশমিক ৬৫ একর জমির মধ্যে ৫ দশমিক ৭০ একর জমিতে ঐতিহ্যবাহী আলীগঞ্জ খেলার মাঠটি অবস্থিত।


সরকারের এ সিদ্ধান্তে পর খেলার মাঠটি রক্ষায় স্থানীয় ২৫ হাজার লোকের স্বাক্ষরযুক্ত স্মারকলিপি  জেলা প্রশাসকের মাধ্যমে পেশ করা হয় প্রধানমন্ত্রী বরাবর। সেই সঙ্গে মাঠ রক্ষার আন্দোলনে নামে স্থানীয় এলাকাবাসীর পাশাপাশি ক্রীড়ামোদীরা। পরে ওই বছরের ৭ এপ্রিল একনেকের সিদ্ধান্তের বৈধতাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রীট পিটিশন দায়ের করেন আলীগঞ্জ ক্লাব ও আলীগঞ্জ হাইস্কুলের সভাপতি বিশিষ্ট ক্রীড়ানুরাগী ও সমাজসেবক কাউসার আহমেদ পলাশ। 
 

এই বিভাগের আরো খবর