শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

আপানিও  ব্যবহার করতে পারবেন স্বর্ণের টয়লেট!

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : যুক্তরাজ্যের অক্সফোর্ডশায়ারের ব্লেনহেম প্যালেসে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হচ্ছে ১৮ ক্যারেট মানের সোনার তৈরি (টয়লেট) শৌচাগার। যে কেউ টয়লেটটি ব্যবহার করতে পারবে, তবে শর্ত একটাই-সময়ের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। কেউ তিন মিনিটের বেশি ব্যবহার করতে পারবে না।

 

ইতালিয়ান শিল্পী মাউরিজিও ক্যাতেল্যান শৌচাগারটি নির্মাণ করেছেন। আগামি সেপ্টেম্বর থেকে এটি অক্সফোর্ডশায়ারের ব্লেনহেম প্রাসাদে প্রদর্শন শুরু হবে।

 

শৌচাগারটি পুরোপুরি দর্শানার্থীদের ব্যবহারের জন্য উন্মুক্ত করা হবে কিন্তু টয়লেটের সামনে দীর্ঘ সারি হতে পারে ভেবে আগে থেকেই সময়সীমা নির্ধারণ করে দেওয়া হয়েছে।

 

সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের জন্মস্থানের ঠিক উল্টোদিকে শৌচাগারটি স্থাপন করা হবে।শৌচাগারটি ব্যবহারের জন্য আগে থেকে সময় নির্দষ্ট করে রাখার সুযোগ রয়েছে দর্শনার্থীদের জন্য।২৭ ইউরোর টিকিট কিনে দর্শনার্থীরা টয়লেটটি ব্যবহারের পাশাপাশি গাড়ি পার্কিংয়েরও সুযোগ পাবেন।


এর আগে ২০১৬ সালে শৌচাগারটি নিউইয়র্কের গ্যাজেনহেইম জাদুঘরে স্থাপন করা হলে এটি ব্যাপক জনপ্রিয়তা পায়। অনেকে সে সময় দাবি জানায় চকচকে টয়লেটটি অন্তত ঘণ্টাখানেকের জন্য ব্যবহারের সুযোগ দেওয়ার জন্য। প্রায় ১ লাখের মতো মানষি সেটি ব্যবহার করে বলে জানিয়েছে দ্য টাইমস।

এই বিভাগের আরো খবর