শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

৮ কিলোমিটার সড়কে ৬ হাজারের অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : শিমরাইল-নারায়ণগঞ্জ সড়কে তৃতীয় দিনের মত অবৈধ স্থাপনা উচ্ছেদে ব্যাপক অভিযান চালিয়েছে নারায়ণগঞ্জ সড়ক বিভাগ।

 

সোমবার সড়কের আদমজী থেকে আইটি স্কুল পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার এলাকায় সড়কের জায়গায় গড়ে তোলা বহুতল বানিজ্যিক ও আবাসিক ভবন, শিল্প কারখানার অংশ, মার্কেট, বেসরকারী কিন্ডারগার্টেন স্কুল, মাদ্রাসার সীমানা প্রাচীর ও দোকানপাট ভেঙ্গে দেয়া হয়েছে।

 

তিন দিনে আট কিলোমিটার এই সড়কে ৬ হাজারের অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়াও স্বেচ্ছায় বহু অবৈধ দখলদার তাদের স্থাপনা সরিয়ে ফেলার কাজও আজ রাত পর্যন্ত করতে দেখা গেছে। অবৈধ দখলদারদের উচ্ছেদের সময় স্থানীয় জনগণকে উৎফুল্ল ছিলেন। 

 

সোমবার সকাল সাড়ে ৯টা টা থেকে রাত নয়টা পর্যন্ত সড়ক ও জনপথ অধিদপ্তরের সম্পতি ও আইন কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাহাবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে এ অভিযান চলছিল। 

 

মাহাবুবুর রহমান ফারুকী জানান, নিরাপদ সড়ক পরিবহন নিশ্চিত করণে হাইকোর্টের ২৫ দফা নির্দেশনার ৩, ৪ ও ৫ তম দফা বাস্তবায়ন করতে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। এছাড়াও সড়কটি প্রসস্থও করা হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

অভিযানে নিয়োজিত একজন প্রকৌশলী রাত ৮ টায় জানিয়েছেন, আমরা এপর্যন্ত প্রায় ৬ হাজারের কাছা-কাছি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। উচ্ছেদ অভিযানের আগে সওজ পত্রিকায় গণ বিজ্ঞপ্তি প্রকাশ, মাইকিং ও গণ বিজ্ঞপ্তির প্রচার পত্র বিলি করেছে । 

 

অভিযানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: জাহাঙ্গীর আলম, উপ-সহকারী প্রকৌশলী মো: মনির হোসেন, মনির হোসেন-২, ফিরোজ আলম, ঢাকা জোন অফিসের সার্ভেয়ার সাইফুল ইসলাম, নারায়ণগঞ্জ সড়ক বিভাগের সার্ভেয়ার হুমায়ুন কবির, দেওয়ান মো: সোহাগসহ আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য ।
 

এই বিভাগের আরো খবর