বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

৮ অপহরণকারীকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ : অপহৃত উদ্ধার

প্রকাশিত: ৮ জুলাই ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ে বিজয় হোসেন (১৮) নামে এক শ্রমিককে অপহরণকালে জনতা গণধোলাই দিয়ে ৮ অপহরণকারীকে পুলিশে সোপর্দ করেছে। অপহরণকারীরা হলো, ফজলে রাব্বি ওরফে রাব্বি, হিমু, সজিব, ইয়াসিন, আরিফ, মেহেদী হাসান, রিয়াদ ও গাড়ি চালক ফজলুর হক ওরফে ফজল।
 
এ ঘটনায় অপহৃত বিজয়ের মা নুরতাজ বেগম বাদি হয়ে সোমবার (৮ জুলাই) সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেছেন। অপহৃত বিজয় সোনারগাঁ পৌর এলাকার শোভন পলিব্যাগ লিমিটেডের শ্রমিক।
 
 
এ ঘটনায় সোমবার দুপুরে সোনারগাঁ থানার ওসি সংবাদ সম্মেলনের মাধ্যমে অপহরণকারীদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

 

মামলার বিবরণী ও প্রত্যক্ষদর্শীরা জানান, সোনারগাঁ পৌরসভার গোয়ালদী গ্রামের গোলজার হোসেনের ছেলে বিজয় হোসেন রোববার দুপুরে পৌর এলাকার ছাপেরবন্দ গ্রামে অবস্থিত শোভন পলিব্যাগ লিমিটেডে কাজ শেষে দুপুরে খাবারের জন্য বাড়ি ফিরছিলেন।

 

এসময় ছাপেরবন্দ এলাকায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম অতিক্রমকালে সাদা রংয়ের একটি পুরাতন হাইস (ঢাকা মেট্রো-ট ১১-৯২২৫) গাড়ি তার সামনে এসে পথ গতিরোধ করে। এসময় ফজলে রাব্বি ওরফে রাব্বি একটি ঠিকানা জানতে বিজয় হোসেনকে ডাক দেয়।


বিজয় গাড়ির সামনে গেলে তাকে পেছন থেকে ধাক্কা দিয়ে গাড়িতে তুলে নেওয়ার নেওয়ার চেষ্টা করে। এসময় বিজয়ের ডাক-চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে গাড়িটির গতিরোধ করে অপহরণকারীদের গণপিটুনি দিয়ে আটক করে রাখে।


 
খবর পেয়ে সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অপহরণ করার কাজে ব্যবহৃত গাড়িসহ ফজলে রাব্বি ওরফে রাব্বি, হিমু, সজিব, ইয়াসিন, আরিফ, মেহেদী হাসান, রিয়াদ ও গাড়ি চালক ফজলুর হককে গ্রেফতার করে। পরে পুলিশ  সোমবার দুপুরে অপহরণকারীদের নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করে।


 
সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ জানান, বিজয় অফিস থেকে দুপুরের খাবারের জন্য বের হবার পরে ছাপেরবন্দ এলাকায় স্টেডিয়ামের সামনে এলে গাড়িতে থাকা অপহরণকারীরা তাকে ডাক দিয়ে গাড়ির সামনে নিয়ে গাড়িতে তোলার সময় সে চিৎকার দিলে উপস্থিত জনতা তাদের আটক করে।


 
পরে পুলিশের খবর দিলে পুলিশ এসে তাদের গ্রেফতার করে থানায় নিয়ে যায়। অপহরণকারীদের বাড়ি মুন্সিগঞ্জের গজারিয়া থানার বিভিন্ন  এলাকায়।


 
সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, ৮ অপহরণকারীকে মামলা দিয়ে আদালতে পাঠনো হয়েছে। অপহৃত বিজয়কে উদ্ধার করা হয়।

এই বিভাগের আরো খবর