বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

৭ হাজার পরিবারের মধ্যে ২৬ টন চাল আর ৩ লাখ টাকা বিতরণ চলছে : ডিসি

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : করোনা পরিস্থিতি মোকাবেলায় ঘোষণা করা সাধারণ ছুটির মধ্যে জেলায় ৭ হাজার ৮৮ টি পরিবারের মাঝে ২৬ মেট্রিক টন চাল এবং নগদ ৩ লাখ ১৩ হাজার ২০০ টাকা বিতরণের কাজ চলছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো.জসিম উদ্দিন। 

 

শনিবার (২৮ মার্চ) বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বর্তমান করোনা পরিস্থিতির সর্বশেষ অবস্থা এবং প্রধানমন্ত্রীর খাদ্য সমাগ্রী বিতরণ বিষয়ক এক প্রেস ব্রিফিং এই তথ্য জানান জেলা প্রশাসক। সংবাদ সম্মেলনে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ উপস্থিত ছিলেন।

 

জেলা প্রশাসক বলেন, করোনা আক্রান্ত রোগীদের জন্য জেলায় সরকারি চিকিৎসা কেন্দ্র ৬ টি। কোভিড-১৯ চিকিৎসায় প্রস্তুতকৃত বেড  ৩০ টি। এবং করেনায় চিকিৎসা দেয়ার জন্য ডাক্তার রয়েছেন ৯০ জন এবং নার্স ১৭৩ জন। এম্বুল্যান্সের সংখ্যা ৬টি । এছাড়া বেসরকারি চিকিৎসায় কেন্দ রয়েছে ৭২ টি, কোভিড- ১৯ চিকিৎসায় প্রস্তুতকৃত বেড ৭২ টি, ডাক্তার রয়েছেন ১০০ জন এবং নার্স ১৮০ জন।  ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী ( পিপিই) মজুদ রয়েছে ২৪০টি, ইতিমধ্যে বিতরণ করা হয়েছে। 

 

ডিসি বলেন, নারায়ণগঞ্জ জেলায় করোনা সর্ম্পকে জনসাধারণকে সচেতন করার জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশ বাহিনী সহযোগিতায় শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সামাজিক দুরত্ব নিয়ন্ত্রণে জনসচেতনতা মূলক  অভিযান পরিচালনা করা হচ্ছে।  বিদেশ প্রত্যাগত ব্যক্তিদের আইন ভঙ্গের শাস্তি সর্ম্পকে অবহিত করা হচ্ছে, বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে  নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। হোম কোয়ারেন্টাইন কার্যক্রমও যথাযথভাবে চলছে।

 

নতুন করে করোনায় কেউ আক্রান্ত হননি জানিয়ে জেলা প্রশাসক বলেন, এপর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় কোভিড-১৯ করোনা ভাইরাসে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৩ জন। এরমধ্যে ২জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন আর আইসোলেশনে আছেন ১জন।  হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৫২ জন। ছাড়পত্র পেয়েছেন ১৩৯ জন । ১ মার্চ থেকে এই পর্যন্ত বিদেশ থেকে জেলায় মোট প্রত্যাগত ৫৯৬৮ জন। এরমধ্যে ঠিকানা ও অবস্থান চিহ্নিত বিদেশ প্রত্যাাগত ব্যক্তি মোট ২৮০ জন। 

এই বিভাগের আরো খবর