বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

৭ দিনে ৮ লাশ, সড়ক দুর্ঘটনায় মৃত্যু ৪

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জে এক একটি লোমহর্ষক ঘটনায় বাড়ছে লাশের সংখ্যা, বাড়ছে আতঙ্ক। এই সপ্তাহে সড়ক দুর্ঘটনায় ভয়াবহ লাশের চিত্র দেখা যায়। মাত্র এক সপ্তাহে সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। সড়ক আইন হলেও নেই আইনের যথাযথ প্রয়োগ। ফলে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর ঘটনা বাড়ছে।


৬ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত ৭দিনে জেলাজুড়ে আত্মহত্যা, সড়ক দুর্ঘটনা ও অন্যান্য ঘটনায় লাশের সংখ্যা বেড়েছে ৮টি। প্রতিটি ঘটনায় পরিবার হারাচ্ছে তাদের আপনজন। পরিবারের প্রিয়মানুষটিকে হারিয়ে জনমনে অনাকাঙ্খিত শঙ্কা বিরাজ করছে।   


তথ্যসূত্রানুসারে, ১১ ডিসেম্বর পারিবারিক কলহের জের ধরে কনিকা বেগম (২১) নামে এক প্রবাসীর স্ত্রী আত্মহত্যা করেছে। বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের মহনপুর এলাকায় এ ঘটনা ঘটে।


জানা যায়, পারিবারিক কলহের জের ধরে প্রবাসী স্বামীর সাথে অভিমান করে বিষপান করে। পরে স্থানীয় এলাকাবাসী মুমূর্ষু অবস্থায় গৃহবধূকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।


১০ ডিসেম্বর আড়াইহাজারের শিমুলতলী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে ঢাকামুখী লোকাল বাসের চাপায় পিষ্ট হয়ে একই বাসের যাত্রী মা-ছেলে নিহত হয়েছে। নিহতরা হলেন-নরসিংদী জেলার মাধবদী থানার কান্দাইল এলাকার ফজলু মিয়ার মেয়ে ও নরসিংদী জেলার মাধবদী থানার কান্দাইল এলাকার জাহাঙ্গীরের স্ত্রী মানসুরা (৪০) এবং তার কোলে থাকা ছেলে আসিফ (৪)। একইদিন দুপুরে সদর উপজেলার সৈয়দপুর ফকির বাড়ি এলাকায় হাসান ফকির (৪০) নামে এক ব্যবসায়ী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।


৯ ডিসেম্বর ফতুল্লার রূপায়নের একটি আবাসিক ফ্ল্যাট থেকে রেবেকা নির্মানি চাপা ওরফে বান্দেরা নামে এক শ্রীলংকান নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। রূপায়ণ টাউনের ১১ নম্বর ভবনের তৃতীয় তলার একটি ফ্ল্যাট থেকে ঝুলন্ত মরদেহটি উদ্ধার করা হয়। এই শ্রীলংকান নারী সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডে অবস্থিত কুনতুং এ্যাপারেলস নামে একটি বিদেশী বায়িং হাউজে সাত বছর যাবত মারচেন্ডাইজার পদে কর্মরত ছিলেন। প্রাথমিকভাবে আত্মহত্যা বলে ধারণা করলেও ময়না তদন্তের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছে পুলিশ।


৮ ডিসেম্বর বন্দরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কেওঢালাস্থ মেগাসিটি পাম্পের সামনে সড়ক দুর্ঘটনায় কভার্ডভ্যান হেলপার ইয়াছিন (১৮) নিহত হয়েছে। এ ঘটনায় কুমিল্লা জেলার দাউদকান্দী থানার পালপাড়া এলাকার মৃত আবুল হাশেম মিয়ার ছেলে ইব্রাহিমকে (৫০) আটক করে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ ।
জানা গেছে, রোববার রাতে কাভার্ড ভ্যান চালক ইব্রাহিম ও হেলপার ইয়াছিন কভার্ড ভ্যান থামিয়ে চায়ের দোকানে চা পান করছিল। চা পান করে হেলপার কভার্ড ভ্যানের সামনে এসে দাঁড়ায়। ওই সময় অজ্ঞাত একটি গাড়ি বেপরোয়া গতিতে চট্টগ্রামের দিকে যাওয়ার সময় পিছন দিক থেকে পাকিংকৃত কাভার্ড ভ্যানকে সজোরে ধাক্কা দেয়। হেলপার ইয়াছিন ঘটনাস্থলেই নিহত হয়।


৬ ডিসেম্বর সোনারগাঁ ও মুন্সিগঞ্জের সীমান্তবর্তী চরকিশোরগঞ্জ এলাকার ধলেশ^রী ও মেঘনা নদীর মোহনায় দুই লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষে হুমায়ুন (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছে। সেদিন রাত ১টার দিকে ঢাকা থেকে ছেড়ে যাওয়া চাঁদপুরগামী বোগদাদিয়া-১৩ ও শরীয়তপুর থেকে ঢাকাগামী মানিক-৪ লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষের এ দুর্ঘটনা ঘটে। নিহত মো. হুমায়ুন শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর এলাকার মৃত আব্দুল হাইয়ের ছেলে।


একইদিন বন্দরের মদনপুর বাসস্ট্যান্ডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাক চাপায় রবিউল হোসেন (৩৫) নামে এক পথচারী নিহত হয়েছে। নিহত রবিউল নাসিক ২৫ নং ওয়ার্ড বন্দরের দেউলী চৌরাপাড়া এলাকার ইদ্রিস সর্দারের ছেলে। দুর্ঘটনার পরে চালক পালিয়ে যায় কিন্তু ১০ বছরের এক শিশু হেলপারসহ ট্রাকটি আটক করে পুলিশ।  

এই বিভাগের আরো খবর